1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. info@dhakarkhobor.com : ঢাকার খবর :
  • বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ঢাকার বনশ্রীর জুতা কারখানার গুদামে আগুন। ভারত, বাংলাদেশে বন্যায় লক্ষ লক্ষ গৃহহীন, ১৮ জন মারা গেছে। বগুড়ার শিবগঞ্জে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় দুর্বৃত্তরা আব্দুল হান্নান (৩৩) নামে পল্লী বিদ্যুতের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেছে। বিদ্যুতায়িত হয়ে একসাথে তিন ভাইয়ের বৌয়ের মর্মান্তিক মৃত্য। অপসাংবাদিকতা রোধে কাজ করছে প্রেস কাউন্সিল করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আ জ ম নাছির চেয়ারম্যান মেম্বারদের চাল চুরির দিন শেষ চট্টগ্রামে নিখোঁজ সাংবাদিক গোলাম সারোয়ার উদ্ধার হাজি সেলিমের দখলে থাকা জমি উদ্ধারে অভিযান, ভাঙা হলো স্থাপনা পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
https://fightingleatherconspicuous.com/k0cutn3z?key=0c635b62046fd3d5a4d6579432a2e7ed

ভারত, বাংলাদেশে বন্যায় লক্ষ লক্ষ গৃহহীন, ১৮ জন মারা গেছে।

  • প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

২০ জুন ২০২২:নাহিদ মাহমুদ:ঢাকারখবর:

ভারত, বাংলাদেশে বন্যায় লক্ষ লক্ষ গৃহহীন, ১৮ জন মারা গেছে

উত্তর -পূর্ব ভারত ও বাংলাদেশে বিধ্বস্ত বিশাল বন্যায় আটকে থাকা হাজার হাজার মানুষকে উদ্ধারের জন্য সেনা বাহিনীকে ডাকা হয়েছিল, লক্ষ লক্ষ বাড়িঘর পানির নিচে ফেলে রেখেছিল এবং পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন করেছিল, কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে।

রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মতে, ভারতের আসাম রাজ্যে, বন্যায় কমপক্ষে নয় জন মারা গেছে এবং ২ মিলিয়ন তাদের ঘরবাড়ি ডুবে গেছে। প্রতিবেশী বাংলাদেশের কিছু অংশে বজ্রপাতের ফলে শুক্রবার থেকে কমপক্ষে নয়জন মারা গেছে।

উভয় দেশ তাদের সামরিক বাহিনীর কাছে সাহায্য চেয়েছে কারণ সপ্তাহান্তে বৃষ্টির সাথে আরও বন্যা দেখা দিতে পারে।

উত্তর -পূর্ব বাংলাদেশের সিলেটে, সুরমা নদীর তীরে, শিশুরা একটি প্লাবিত ঘরের জানালায় বসেছিল, যখন পরিবারের অন্যান্য সদস্যরা তাদের প্লাবিত বাড়ির ভিতরে একটি বিছানায় জড়ো হয়েছিল, কেউ কেউ ভাবছিল কিভাবে এটিকে অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে তৈরি করা যায়।

“আমরা কিভাবে (এই অবস্থায়) খেতে পারি?” আঞ্জুমান আরা বেগম বলেন, তার রান্নাঘরের ভিতরে জলে দাঁড়িয়ে আছে। “আমরা মুড়ি (ভাজা চাল) এবং চিরা (চ্যাপ্টা চাল) এবং মানুষের দেওয়া অন্যান্য জিনিসের উপর বসবাস করছি। আমরা আর কি করতে পারি? আমরা রান্না করতে পারি না। ”

বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদের মতে, সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট তিন দিনের জন্য স্থগিত করা হয়েছিল কারণ বন্যার পানি প্রায় রানওয়েতে পৌঁছেছে। সিলেট সুনামগঞ্জ মহাসড়কও প্লাবিত হয়েছিল কিন্তু মোটরবাইকগুলি পাশাপাশি চলছিল।

রাজধানী ঢাকার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের মতে, দেশের সব প্রধান নদীতে পানির স্তর বাড়ছে। দেশে প্রায় ১৩০ টি নদী রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: আলাইসা আইটি

//byambipoman.com/4/5163621