1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. info@dhakarkhobor.com : ঢাকার খবর :
  • বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ঢাকার বনশ্রীর জুতা কারখানার গুদামে আগুন। ভারত, বাংলাদেশে বন্যায় লক্ষ লক্ষ গৃহহীন, ১৮ জন মারা গেছে। বগুড়ার শিবগঞ্জে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় দুর্বৃত্তরা আব্দুল হান্নান (৩৩) নামে পল্লী বিদ্যুতের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেছে। বিদ্যুতায়িত হয়ে একসাথে তিন ভাইয়ের বৌয়ের মর্মান্তিক মৃত্য। অপসাংবাদিকতা রোধে কাজ করছে প্রেস কাউন্সিল করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আ জ ম নাছির চেয়ারম্যান মেম্বারদের চাল চুরির দিন শেষ চট্টগ্রামে নিখোঁজ সাংবাদিক গোলাম সারোয়ার উদ্ধার হাজি সেলিমের দখলে থাকা জমি উদ্ধারে অভিযান, ভাঙা হলো স্থাপনা পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
https://fightingleatherconspicuous.com/k0cutn3z?key=0c635b62046fd3d5a4d6579432a2e7ed

মেক্সিকো সমুদ্রবন্দর থেকে সোনা ও রৌপ্য আকরিক এবং টিভি ভর্তি ২০টি শিপিং কনটেইনার সহ চুরি।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

নাহিদ মাহমুদ:১৫জুন২০২২ই:ঢাকারখবর:

মেক্সিকো সমুদ্রবন্দর থেকে সোনা ও রৌপ্য আকরিক এবং টিভি ভর্তি ২০টি শিপিং কনটেইনার সহ চুরি

ম্যাক্সিকান এমপ্লয়ার্স ফেডারেশন সোমবার জানিয়েছে, চোরেরা মাঞ্জানিলোর প্রশান্ত মহাসাগরীয় উপকূল সমুদ্রবন্দরে একটি মালবাহী স্টোরেজ এলাকায় প্রবেশ করেছে এবং আংশিক পরিশোধিত স্বর্ণ ও রৌপ্য আকরিক এবং টেলিভিশন সেট সহ ২০টি মালবাহী পাত্রে চুরি করেছে। ফেডারেশনের সভাপতি হোসে মেদিনা মোরা বলেন, বড় আকারের ডাকাতি মেক্সিকোতে ক্রমবর্ধমান অপরাধের লক্ষণ।

“নিরাপত্তার ক্রমবর্ধমান অভাব রয়েছে, এবং এটি দেশে যা ঘটছে তার একটি চিহ্ন এবং এর জন্য কর্তৃপক্ষের পদক্ষেপ নেওয়া প্রয়োজন,” মদিনা মোরা বলেছেন।

কোলিমা রাজ্য, যেখানে মানজানিলো রয়েছে, ৫ জুনের ডাকাতির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি।

তবে মেক্সিকোর কাস্টমস সার্ভিসের প্রধান হোরাসিও ডুয়ার্তে ডাকাতির বিষয়টি নিশ্চিত করেছেন এবং বলেছেন সংগঠিত অপরাধ জড়িত।

“এটি একটি অত্যন্ত গুরুতর সংগঠিত অপরাধ অপারেশন ছিল,” ডুয়ার্তে বলেন।
স্থানীয় প্রেস রিপোর্ট অনুসারে, প্রায় ১০ জন সশস্ত্র চোর বন্দরের কাছে একটি ব্যক্তিগত মালবাহী ডিসপ্যাচ ইয়ার্ডে প্রবেশ করে, কর্মচারীদের বশীভূত করে এবং তারপরে তারা যে শিপিং কনটেইনারগুলি চেয়েছিল তা অনুসন্ধান করতে কয়েক ঘন্টা সময় নেয়।

চোরেরা তখন দৃশ্যত কনটেইনারগুলোকে ট্রাকের সাথে লাগিয়ে সেগুলো নিয়ে চলে যায়। তারপর থেকে পাত্রের কোন চিহ্ন বা তাদের বিষয়বস্তু দেখা যায়নি।

মালবাহী চুরি মেক্সিকোতে একটি গুরুতর সমস্যা, তবে এতে সাধারণত হাইওয়েতে চোররা এক সময়ে একটি ট্রাক হাইজ্যাক করে – ২০টি মালবাহী কনটেইনার নিয়ে গাড়ি চালায় না।

টেলিভিশন সেটের মতো নিবন্ধগুলি সাধারণত দেশের বিস্তৃত কালো বাজারে দ্রুত বিক্রি হয়, তবে চোররা আংশিক প্রক্রিয়াকৃত সোনা বা রূপার আকরিক কোথায় বিক্রি করতে পারে তা স্পষ্ট ছিল না। যে কোন শোধক এটি কোথা থেকে এসেছে সে সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে।

কলিমায় প্রসিকিউটর এবং পুলিশ তাদের হাতে আরও চাপের সমস্যায় পড়েছে, স্থানীয় লোকজনকে অপহরণ ও হত্যার প্রতিবাদে বাসিন্দারা রাস্তা অবরোধ করে রেখেছে। জলিসকো ড্রাগ কার্টেলের আধিপত্য থাকা রাজ্যে এই মাসে এ পর্যন্ত দুই পুলিশ কর্মকর্তাকেও গুলি করে হত্যা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: আলাইসা আইটি

//lassampy.com/4/5163621