1. sjahedpoet@gmail.com : Jahed Sarwar : Jahed Sarwar
  2. info@dhakarkhobor.com : ঢাকার খবর :
  • বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
ঢাকার বনশ্রীর জুতা কারখানার গুদামে আগুন। ভারত, বাংলাদেশে বন্যায় লক্ষ লক্ষ গৃহহীন, ১৮ জন মারা গেছে। বগুড়ার শিবগঞ্জে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সময় দুর্বৃত্তরা আব্দুল হান্নান (৩৩) নামে পল্লী বিদ্যুতের এক কর্মীকে পিটিয়ে হত্যা করেছে। বিদ্যুতায়িত হয়ে একসাথে তিন ভাইয়ের বৌয়ের মর্মান্তিক মৃত্য। অপসাংবাদিকতা রোধে কাজ করছে প্রেস কাউন্সিল করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আ জ ম নাছির চেয়ারম্যান মেম্বারদের চাল চুরির দিন শেষ চট্টগ্রামে নিখোঁজ সাংবাদিক গোলাম সারোয়ার উদ্ধার হাজি সেলিমের দখলে থাকা জমি উদ্ধারে অভিযান, ভাঙা হলো স্থাপনা পার্বত্য বাঙালি ছাত্রপরিষদের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
https://fightingleatherconspicuous.com/k0cutn3z?key=0c635b62046fd3d5a4d6579432a2e7ed

দুই বছর পর আবার চালু হচ্ছে বাংলাদেশ-ভারত বাস সার্ভিস।

  • প্রকাশিত: শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

নাহিদ মাহমুদ
১০ জুন ২০২২: ঢাকার খবর :

নাহিদ মাহমুদ :

দুই বছর পর আবার চালু হচ্ছে বাংলাদেশ-ভারত বাস সার্ভিস

কোভিড-১৯ মহামারীজনিত কারণে স্থগিত হওয়ার দুই বছর পর শুক্রবার বাংলাদেশ ও ভারতের মধ্যে আন্তঃসীমান্ত বাস পরিষেবা পুনরায় চালু হয়েছে।

“ভারত-বাংলাদেশ ক্রস-বর্ডার বাস পরিষেবা পুনঃসূচনা! আইসিপি আগরতলা-আখাউড়া এবং আইসিপি হরিদাসপুর-বেনাপোল হয়ে ভারত-বাংলাদেশের বাস পরিষেবাগুলি আবার শুরু হয়েছে ঢাকা-কলকাতা-ঢাকা বাস আজ ভোরে ঢাকা থেকে ফ্ল্যাগ অফ করা হচ্ছে – একটি প্রধান সাশ্রয়ী মূল্যের, জনকেন্দ্রিক সংযোগ বাড়ানোর জন্য এগিয়ে যাও, “বাংলাদেশে ভারতীয় হাইকমিশন টুইট করেছে।
২৯ মে এর আগে দুই দেশের মধ্যে রেল পরিষেবা পুনরায় শুরু হওয়ার পরে এই বিকাশ ঘটে। কোভিড-১৯ মহামারীর পরিপ্রেক্ষিতে ২০২০ সালের মার্চ মাস থেকে দুই দেশের মধ্যে ট্রেন চলাচল বন্ধ ছিল।

দুটি ট্রেন ভারত ও বাংলাদেশের মধ্যে যাতায়াত করে, বন্ধন এক্সপ্রেস কলকাতা ও খুলনা, বাংলাদেশের মধ্যে চলাচল করে এবং মৈত্রী এক্সপ্রেস কলকাতার সাথে ঢাকার সংযোগ করে।
ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা রুট ব্যতীত অন্য চারটি রুটে শুক্রবার থেকে সার্ভিস চালু হবে এবং প্রথম বাস সকাল ৭টায় মতিঝিল থেকে যাত্রা শুরু করবে।
পরিষেবা স্থগিত হওয়ার আগে, বাসগুলি পাঁচটি আন্তঃসীমান্ত রুটে পরিচালিত হয়েছিল: ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-আগরতলা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা, আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা এবং ঢাকা-খুলনা। -কলকাতা-ঢাকা।

পঞ্চম রুটের কার্যক্রম নিয়েও আলোচনা চলছে বলে জানান এক কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: আলাইসা আইটি

//lephaush.net/4/5163621