তাবিথ আউয়ালকে জিজ্ঞাসাবাদ করছে দুদক 

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে বিএনপি নেতা তাবিথ আওয়ালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


মঙ্গলবার সকাল ১০টার দিকে দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ শুরু হয। দুদক উপপরিচালক শামসুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা গেছে।

গত ২৪ এপ্রিল অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানের জন্য তাবিথ আউয়ালকে তলবের নোটিশ পাঠায় দুদক।

তাবিথ আউয়াল বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে ও দলের নির্বাহী কমিটির সদস্য। ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে তিনি ২০ দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

দুদকের অভিযোগ সূ‌ত্রে জানা যায়, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকে ১২ ফেব্রুয়ারি ১৩ কোটি ৫৫ লাখ টাকা নগদ উত্তোলন করেন তিনি। আর ১৮ ফেব্রুয়ারি তাবিথ আউয়ালের ন্যাশনাল ব্যাংকের অ্যাকাউন্ট থেকে চার কোটি ৭৫ লাখ টাকা নগদ উত্তোলন করেন। ২২ ফেব্রুয়ারি একই ব্যাংক থেকে উত্তোলন করা হয় তিন কোটি ৭০ লাখ টাকা। দুটি চেকের মাধ্যমে উত্তোলন করা এই টাকার মধ্যে তিন কোটি ২৫ লাখ উত্তোলন করা হয় নারায়ণগঞ্জ থেকে। এই অর্থ উত্তোলন স‌ন্দে‌হের নজ‌রে দে‌খে এর উৎস ও কারণ অনুসন্ধা‌নের জন্য মূলত তা‌বিথ‌কে দুদ‌কে ডাকা হ‌য়ে‌ছে। 

এদিকে গত ২ এপ্রিল তাবিথ আউয়াল এবং বিএনপির জ্যেষ্ঠ সাত নেতাসহ ১০ জনের বিরুদ্ধে আরেকটি অনুসন্ধান শুরু করে দুদক। তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, সন্দেহজনক ব্যাংক লেনদেনসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

তাবিথ আউয়াল ছাড়া যেসব জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে অনুসন্ধান শুরু হয়েছে, তারা হলেন স্থায়ী কমিটির চার সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মির্জা আব্বাস; দুই ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও এম মোর্শেদ খান; যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.