মাঠে না নামলেও ডাগ আউটে ছিলেন নেইমার। আর সেখানে বসেই সতীর্থদের ফরাসি কাপ জয় দেখলেন ব্রাজিলিয়ান এই সুপারস্টার। মঙ্গলবার জিওভানি লো সেলসো ও এডিনসন কাভানির গোলে লেস হারবিয়ের্সকে ২-০ গোলে হারিয়ে ফরাসি কাপের শিরোপা ধরে রাখলো প্যারিস সেইন্ট-জার্মেই। চলতি মৌসুমের ফরাসি লিগ কাপ ও লিগ ওয়ানের শিরোপা আগেই ঘরে তুলেছিল উনাই এমেরির শিষ্যরা।


এদিন ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলে পিএসজি। পুরো ম্যাচে তাদের পায়ে বল ছিল ৭৩ শতাংশ সময়। গোলমুখে শট করেছে ৭টি। অন্যদিকে লেস হারবিয়ের্স মাত্র একবারই গোলমুখে শট করতে পেরেছিল। তবে পিএসজিকে প্রথম গোলের দেখা পেতে ২৬ মিনিট অপেক্ষা করতে হয়। তার আগেই অবশ্য গোলের দুইটি দারুণ সুযোগ নষ্ট করে তারা। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো বল ধরে বাঁ পায়ের শটে দলকে প্রথম গোল এনে দেন লো সেলসো।

দ্বিতীয়ার্ধের শুরুতেও দারুণ একটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন কাভানি। ম্যাচের ৪৯ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি এ উরুগুইয়ান স্ট্রাইকার। তবে ম্যাচের ৭৪ মিনিটে আর ব্যর্থ হননি তিনি। ডি-বক্সে ফাউলের শিকার হন কাভানি। আর স্পটকিক থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন । ম্যাচ শেষও হয় এই ব্যবধান নিয়েই।

ফরাসি কাপে এ নিয়ে টানা চতুর্থবার এবং রেকর্ড ১২ বারের মতো শিরোপা জিতল পিএসজি।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.