খালেদার সঙ্গে পরিবারের সদস্যদের দেখা করতে দেয়ার দাবি বিএনপির

    বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের দেখা করতে দেওয়া হচ্ছে না অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে আমরা ব্যর্থ হয়েছি। তাই অবিলম্বে অন্তত পরিবারের সদস্যদের তার সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দেওয়া হোক।


রাজধানীর গুলশানে বেগম জিয়ার রাজনৈতিক কার্যালয়ে শনিবার রাতে এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সর্বশেষ গত ৪ মে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করার সুযোগ পেয়েছিলেন। এরপর দেখা করার আর অনুমতি পাচ্ছেন না তারা।

তিনি বলেন, কারাকর্তৃপক্ষকে জিজ্ঞেস করা হলে তারা বলছেন, নিরাপত্তাজনিত কারণে সাক্ষাৎ সম্ভব হচ্ছে না। প্রশ্ন হচ্ছে তিনি (খালেদা জিয়া) কারাগারে সরকারের নিরাপত্তার মধ্যেই আছেন। তাহলে যারা সাক্ষাৎপ্রার্থী হচ্ছেন, তাদের সাক্ষাৎ দিতে নিরাপত্তাজনিত কারণে কেন হবে না, বুঝতে পারছি না।

ফখরুল বলেন, কারাগারে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানতে আমরা খবর নেওয়ার চেষ্টা করছি কিন্তু ব্যর্থ হয়েছি। তার শারীরিক অবস্থা কেমন সে সম্পর্কে জানতে পারছি না। অত্যন্ত উদ্বিগ্ন হয়ে গণমাধ্যমকে ডেকেছি। অবিলম্বে অন্তত তার পরিবারের সদস্যদের, তার সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দেওয়া হোক। তিন মাস ধরে তিনি কারাগারে আছেন। প্রথম যখন দেখা করতে গিয়েছি, তখন তিনি উৎফুল্ল হয়ে কথা বলেছেন। ভিজিটর রুমে এসে কথা বলেছেন। এর পর কয়েকবার গিয়েছি প্রতিবারই ভিজিটর রুমে এসে কথা বলেছেন। কিন্তু গত এক মাস ধরে তিনি ভিজিটর রুমে আসতে পারছেন না। যে কারণে আমাদের সঙ্গে সাক্ষাতের সময় দিয়েও তা বাতিল করা হয়েছে। তার শরীরের অবস্থা এত খারাপের দিকে গেছে তিনি আসতে পারছেন না।

বিএনপির সাবেক এই মন্ত্রী বলেন, কারাগারে নেওয়ার পর থেকে ক্রমেই খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হচ্ছে। চিকিৎসার জন্য সরকার উদ্যোগ গ্রহণ করছে না। আমরা বারবার বলেছি, তার ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করার। সেটা তো করা হয়নি, উপরন্তু উদ্বেগের সঙ্গে গত কয়েকদিন ধরে লক্ষ্য করছি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পরিবারের সঙ্গেও দেখা করতে দেওয়া হচ্ছে না। তার চিকিৎসকেরা বলেছেন, সুচিকিৎসা না পেলে তিনি প্যারালাইজড হয়ে যেতে পারেন। স্মরণশক্তি হারিয়ে ফেলতে পারেন। তারপরও কোনো কারণে চিকিৎসা হচ্ছে না আমাদের বোধদয় হচ্ছে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোটেক জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব ও আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোটেক জাকির হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.