খালেদার আইনজীবী কার্লাইলকে আসতে দিচ্ছে না সরকার: রিজভী
 

দলের চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মামলার লিগ্যাল টিমের পরামর্শক ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে সরকার বাংলাদেশে আসতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, খালেদা জিয়ার যে শক্তিশালী লিগ্যাল টিম আছে তা যাতে আরও শক্তিশালী না হয় সেজন্যই লর্ড কার্লাইলকে বেআইনিভাবে ভিসা দেয়া হয়নি বলে আমরা মনে করি।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, খালেদা জিয়ার লিগ্যাল টিমের নতুন সদস্য ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে বাংলাদেশে আসতে বাধা দেয়া হয়েছে। ৮ মে’র সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শুনানিতে দেশনেত্রীর ডিফেন্স টিমে অংশগ্রহণ করতে তিনি গত কয়েক সপ্তাহ আগে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তাকে হাইকমিশন হ্যাঁ বা ‘না’ বলেননি। এতে স্পষ্ট হয় যে, সরকার প্রত্যক্ষ ও বেআইনিভাবে আইনজীবী লর্ড কার্লাইলকে বাংলাদেশে ঢুকতে বাধা দিচ্ছে।

রিজভী বলেন, আজকে লর্ড কার্লাইলকে ভিসা দেয়া হলো না। অথচ ১/১১ এর সময়ে আজকের প্রধানমন্ত্রী যখন জেলে ছিলেন তখন তিনি কানাডার একজন আইনজীবী প্রফেসর প্যায়াম একাদাম ও ব্রিটেনের একজন আইনজীবী চেরী ব্লেয়ারকে নিয়োগ দিয়ে বাংলাদেশে নিয়ে এসেছিলেন এবং তারা সাংবাদিক সম্মেলনে বক্তব্য রেখেছিলেন।

তিনি বলেন, দ্বিচারিতা এই সরকারের প্রধান বৈশিষ্ট্য। আমরা যে বার বার বলে এসেছি- প্রধানমন্ত্রী প্রতিহিংসার বশবর্তী হয়ে দেশনেত্রীর বিরুদ্ধে এই মামলা দিয়েছেন এবং তাকে সাজা দেয়া হয়েছে।

জামিন আবেদনে খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন প্রত্যাশা করে রিজভী বলেন, সর্বোচ্চ আদালতে জামিনের শুনানি চলছে। আমরা আশা করব- বিচার বিভাগ সাংবিধানিকভাবে সম্পূর্ণ স্বাধীন। সেখান থেকে আমরা ন্যায়বিচার পাব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, খন্দকার মাশুকুর রহমান মাশুক, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.