চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দ্বিতীয় দিনের মত আন্দোলন অব্যাহত রেখেছে চাকরি প্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার সকাল ৯ টা থেকে তারা দলীয় টেন্ট, উপাচার্যের বাসভবন এবং প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়। আন্দোলন অব্যাহত থাকলেও প্রশাসন বলছে সবকিছু হবে নিয়ম অনুযায়ী।


প্রত্যক্ষদর্শীরা জানায়, চাকরির দাবিতে সকাল থেকে দ্বিতীয় দিনের মত আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। ছাত্রলীগের সাবেক নেতাকর্মী আনিছুজ্জামান লিটন, কাশেম, মিজানুর রহমান টিটু, শিমুল, খায়ের, মাহবুব এবং শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি শাহিনুর রহমান শাহিনের কর্মী সজল, রিজভী, মোস্তফাসহ শতাধিক সাবেক ও বর্তমান নেতাকর্মী সকাল নয় টার দিকে ক্যাম্পাসের দলীয় টেন্টে অবস্থান নেয়। পরে উপাচার্যের বাসভবনের দিকে যান চাকরি প্রত্যাশীরা। উপাচার্যের বাসভবনে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার জন্য অবস্থান করা ১৫ প্রার্থীকে জোর করে বের করে দেয় চাকরি প্রত্যাশীরা। পরে উপাচার্যের বাসভবন থেকে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় তারা।

চাকরি প্রত্যাশী কয়েকজন নেতাকর্মী বলেন, প্রশাসনের পক্ষ থেকে চাকরি দেয়ার আশ্বাস না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যহত থাকবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় তার নিজস্ব গতিতেই চলবে। কারো কথায় নয়।’

এর আগে গতকাল রবিবার দুই দফায় প্রধান ফটক অবরোধ করে ছাত্রলীগের চাকরিপ্রত্যাশীরা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.