তিন বছর পর ঘরোয়া ক্রিকেটে সৌম্যর সেঞ্চুরি

    ঘরোয়া লিগে সৌম্য সরকার সর্বশেষ সেঞ্চুরি করেছেন ২০১৫ সালে। বিসিএলে দক্ষিণাঞ্চলের হয়ে। তার প্রায় ৩ বছর পর বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের রেলিগেশন লিগে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে সেঞ্চুরি করণে তিনি। বিকেএসপির ৩ নম্বর মাঠে সৌম্যর ১৫৪ রানে ভর দিয়ে ব্রাদার্স ইউনিয়নের সামনে ৩৩৫ রানের বিশাল লক্ষ্য দাঁড় করিয়েছে অগ্রণী ব্যাংক। এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্রাদার্সের সংগ্রহ ৯ ওভারে বিনা উইকেটে ৮৪ রান। ব্যাট করছেন মিজানুর রহমান (৫০*) ও জুনাইদ সিদ্দিকী (৩২*)।


এদিন টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৪৪ রান তোলে অগ্রণী ব্যাংক। ব্যক্তিগত ২৪ রানে আউট হয়ে যান অধিনায়ক শাহরিয়ার নাফীস। এরপর সালমান হোসাইন (২৩), শামসুল ইসলাম (১) ও ধীমান ঘোষ (২৫) আউট হয়ে গেলে রিশি ধাওয়ানের সাথে ১৭১ রানের জুটি গড়ে দলকে তিনশোর্ধ রান এনে দেন সৌম্য। এদিন লিস্ট এ ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি ও ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন তিনি। ১২৭ বলে তার ১৫৪ রানের ইনিংসটিতে ছিল ১১টি ছক্কা ও ৯টি চারের মার।

অগ্রণী ব্যাংকের রান হতে পারতো আরো বেশি। কিন্তু শেষদিকের ব্যাটিং বিপর্যয়ে ৩৩৪ রানেই সন্তুষ্ট থকাতে হয় তাদের। অগ্রণী শেষ চার ব্যাটসম্যানই আউট হয়েছেন ‘শূন্য’ রানে! ফলে একপ্রান্তে ধাওয়ান ৬৫ বলে ৮০ রানে অপরাজিত থাকলেও ৪৯.১ ওভারেই অল আউট হয়ে যায় অগ্রণী ব্যাংক। ব্রাদার্সের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন সোহরাওয়ার্দী শুভ ও শাখাওয়াত হোসাইন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.