বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় পুলিশবাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গা থেকে দেখতে চেয়েছিলেন। তিনি জনগণের বন্ধু হিসেবে পুলিশ বাহিনীকে নিয়ে যে স্বপ্ন দেখতেন এখনকার পুলিশ সে জায়গায় পৌঁছাতে সক্ষম হয়েছে। কারণ আমাদের বাংলাদেশের পুলিশ কখনো দেশ ও জনগণের কথা ভুলে না। শুক্রবার রাতে রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।


মন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, পুলিশ সকল কাজ দায়িত্ব নিয়েই করছে। পুলিশ সার্ভিস এসোসিয়েশন ও পুলিশ এসোসিয়েশন একত্রে কাজ করলে বাংলাদেশ পুলিশ আরো শক্তিশালী হবে। অনুষ্ঠানে পুলিশ এসোসিয়েশনের সদস্যদের দাবি ও সুপারিশকে যৌক্তিক জানিয়ে তিনি বলেন, আমাদের সীমাবদ্ধতা রয়েছে, তবে আপনাদের সকল দাবি পূরণ হবে। আমরা চিন্তা করছি পুলিশ যেন সেনাবাহিনীর মত সকল সুযোগ সুবিধা পায়।

তিনি বলেন, সরকার পুলিশের পেছনে যা করছে সেটা বিনিয়োগ। বর্তমান সরকার পুলিশের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধি করেছে। ১৯৭১ থেকে ২০১৮ পর্যন্ত দেশে যতো ঝড়-ঝঞ্চা এসেছে সর্বপ্রথম পুলিশ বাহিনী এগিয়ে এসেছে বলেও জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, মুক্তিযুদ্ধে রাজারবাগে পাকিস্তানিদের বিরুদ্ধে প্রথম রুখে দাঁড়িয়েছিল পুলিশবাহিনী। তারপর দেশে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদিরা মাথা তুলে দাঁড়ালে সেটাও পুলিশ কঠোর হাতে দমন করেছে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের যেমন জিরো টলারেন্স নীতি রয়েছে ঠিক একইভাবে এখন দেশ থেকে মাদক নির্মূল করা সকলের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে মাদককেও নির্মূল করা সম্ভব।

সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে আইজিপি বলেন, থানাকে ঘিরে মানুষের অনেক অভিযোগ রয়েছে, আপনারা তাদের পাশে দাঁড়িয়ে তাদের সমস্যা সমাধান করতে হবে। তাহলেই পুলিশের ইমেজ ও সুনাম বৃদ্ধি পাবে। ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া পুলিশের প্রতি অাস্থা জ্ঞাপন করে বলেন, স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা দূর করতে বাংলাদেশ পুলিশ সবসময় তৎপর থাকবে। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সভাপতি মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাজহারুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর অাগে দুপুরে পুলিশ এসোসিয়েশনের পক্ষ থেকে একটি র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষীণ করে রাজারবাগ পুলিশ লাইনসের অডিটোরিয়ামে প্রবেশ করে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.