হ্যাটট্রিক করে বার্সেলোনাকে জেতালেন মেসি 

মাত্রই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোমাকে হারিয়ে এসেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। বুধবার পরবর্তী লেগে মুখোমুখি হওয়ার আগে প্রস্তুতিটা ভালভাবেই সেরে রাখল আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বার্সা মুখোমুখি হয়েছিল লেগানেসের। আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির হ্যাটট্রিকে লেগানেসকে দলটি হারিয়েছে ৩-১ গোলে।


চোট সমস্যায় ভোগা মেসিকে খেলানো নিয়ে কিছুটা দ্বিধা-দ্বন্দ্ব ছিল কোচ ভালভার্দের। তবে শেষ পর্যন্ত মাঠে নামান তাকে। আর মেসিও এর প্রতিদান দেন দারুণ এক হ্যাটট্রিকে।

ম্যাচের ২৭তম মিনিটে দৃষ্টিনন্দন এক বাঁকানো ফ্রি কিক থেকে নিজের ও দলের প্রথম গোলটি করেন মেসি। চলতি মৌসুমে লিগে সরাসরি ফ্রি কিক থেকে এটা তার ষষ্ঠ গোল। সর্বশেষ ২০০৬-০৭ মৌসুমে তারই সাবেক সতীর্থ রোনালদিনহো সমান ৬টি গোল করেছিলেন ফ্রি-কিক থেকে। এছাড়া আরও একটি রেকর্ড হয়েছে মেসির। লিগে টানা ৬ ম্যাচে ডি-বক্সের বাইরে থেকে গোল করেছেন তিনি। এই রেকর্ডের ভাগিদার নন আর কেউ।

ম্যাচের ৩২ মিনিটেই মেসির পা থেকে আসে দ্বিতীয় গোলটি। এই গোলে অ্যাসিস্ট করেছেন বার্সার ব্রাজিলিয়ান উইঙ্গার ফিলিপে কুতিনহো।

তবে ম্যাচের ৬৮ মিনিটে গ্যাব্রিয়েলের পাস থেকে গোল করেন লেগানেসের মরোক্কান মিডফিল্ডার নাবিল এল ঝার।

তখনও মেসি ম্যাজিকের ঝলক আরো বাকি ছিল। ৮৭ মিনিটে ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে লেগানেস গোলরক্ষের মাথার উপর দিয়ে জালে জড়ান এই আর্জেন্টাইন। হ্যাটট্রিক পূর্ণ করে দলকে এনে দেন ৩-১ গোলের জয়।

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটি বার্সেলোনার অধিকারেই আছে। ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৭৯ পয়েন্ট। ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানটি আতলেতিকো মাদ্রিদের।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.