‘শাকিবের মতো নায়ক কলকাতায় নেই’ 

বাংলাদেশি অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন স্বঘোষিত কিং খান শাকিব খান। এটা কারো অজানা নয়। এক দশকেরও বেশি সময় ধরে তিনি বাংলা চলচ্চিত্রে রাজত্ব করছেন। এই সময়ের মধ্যে শাকিবের বিকল্পও কেউ আসেনি। দর্শকদের জন্য বহু সুপারহিট ও ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তিনি। দেশের বাজারে তার কদর যেন দিন দিন বেড়েই চলছে।


তবে শুধু বাংলাদেশেই নয়, কলকাতায়ও দিনে দিনে কদর বাড়ছে শাকিব খানের। তার নতুন ছবি ‘চালবাজ’-এর পরিচালক জয়দীপ মুখার্জির চোখে শাকিব কলকাতার যেকোনো নায়কের চেয়ে সেরা। সম্প্রতি টলিউড সংশ্লিষ্ট একটি ইউটিউব চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে চলচ্চিত্রের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন এই পরিচালক। সেখানে কথা প্রসঙ্গে উঠে আসে শাকিব খানের অভিনয়ের বিষয়টি।

শাকিব খানকে প্রশংসায় ভাসিয়ে কলকাতার এই নির্মাতা বলেন, ‘শিকারী’ করার পর শাকিবকে আমি যে ধরণের অভিনেতা হিসেবে পেলাম, যখন  ‘নবাব’ রিলিজ হলো, তখন শাকিবকে ছাড়া অন্য কারো কথা মনে পড়েনি। বাণিজ্যিক ছবির চরিত্রগুলোকে শাকিব ছাড়া ওইভাবে ফুটিতে তোলার মতো কলকাতার ইন্ডাস্ট্রিতেও কেউ নেই।’

ওই সাক্ষাৎকারে নির্মাতা জয়দীপ কথা বলেন শাকিব খানের পারিশ্রমিক নিয়েও। কলকাতায়ও নাকি এই মুহূর্তে সবচেয়ে বেশি পারিশ্রমিক নিচ্ছেন বাংলাদেশি সুপাস্টার। এ বিষয়ে জয়দীপ বলেন, ‘শাকিব খান সম্প্রতি মেদিনীপুর, মুর্শিদাবাদ, কৃষ্ণনগরে স্টেজ শো করেছেন। সেখানে তিনি জিৎ ও দেবের চেয়েও বেশি পারিশ্রমিক নিয়েছেন। এটা কিন্তু চারটে খানি কথা নয়!’

এদিকে, আসছে পহেলা বৈশাখে মুক্তি পেতে যাচ্ছে শাকিব-শুভশ্রী অভিনীত ও জয়দীপ মুখার্জি পরিচালিত নতুন ছবি ‘চালবাজ’। নির্মাতা জয়দীপের সঙ্গে শাকিব খানের এটি তৃতীয় কাজ। অ্যাকশন ঘরানার ‘চালবাজ’ ছবিতে শাকিব-শুভশ্রী ছাড়াও রয়েছেন আশিষ বিদ্যার্থী, রজতাভ দত্ত, খরাজ মুখার্জি এবং বাংলাদেশের রেবেকা ও সুব্রত প্রমুখ। 

জয়দীপ মুখার্জির পরিচালনায় এর আগে ‘শিকারী’ ও ‘নবাব’ ছবি দুটিতে অভিনয় করেছিলেন শাকিব খান। দুটি ছবিই নির্মিত হয়েছিল ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায়। ‘শিকারী’-তে শাকিবের নায়িকা ছিলেন শ্রাবন্তী এবং ‘নবাব’-এ শুভশ্রী গাঙ্গুলী। সেই হিসেবে ‘চালবাজ’ শাকিব-শুভশ্রী জুটির দ্বিতীয় ছবি। এটি নির্মিত হয়েছে কলকাতার এসকে মুভিজের একক প্রযোজনায়।

তবে নতুন ছবি মুক্তির আগেই দুশ্চিন্তা বেড়েছে নায়ক শাকিবের। তার দুশ্চিন্তার নাম কলকাতার সুপারস্টার দেব। ১৪ এপ্রিল পহেলা বৈশাখে মুক্তি পাচ্ছে শাকিবের ‘চালবাজ’। ওই একই দিনে মুক্তি পাবে দেব অভিনীত ‘কবীর’। এই ছবিটি নির্মিত হয়েছে মুম্বাইয়ে বেশ কয়েকটি বোম্ব ব্লাস্টের ঘটনাকে কেন্দ্র করে। দর্শকদের মধ্যে তাই ব্যাপক আগ্রহ ‘কবীর’-কে ঘিরে। কাজেই, দুই সুপারস্টারের মহারণ দেখতে ১৪ এপ্রিলের প্রহর গুণছেন ভক্তরা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.