পাকিস্তানের প্রধানমন্ত্রী হলেও তল্লাশির কবল থেকে তার রেহাই মেলেনি। সম্প্রতি মার্কিন বিমানবন্দরে ট্রাম্পের অভিবাদনের বদলে শহীদ খাকান আব্বাসি’কে সাধারণ যাত্রীদের মতোই তল্লাশি করা হয়েছে। পাকিস্তানি গণমাধ্যমের অভিযোগ, অসুস্থ বোনকে দেখতে গত সপ্তাহে আব্বাসি ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যান। কিন্তু নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে পা দিয়েই সাধারণ নাগরিকদের মতো তাকে নিরাপত্তা তল্লাশির কবলে পড়তে হয়।


ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, তল্লাশির একটি ভিডিও পাকিস্তানের গণমাধ্যমে গত ক’দিন ধরে প্রচার করা হচ্ছে। সেখানে দেখা যায়, তল্লাশির পর ব্যাগ আর কোট হাতে সেখান থেকে বের হয়ে আসছেন আব্বাসি।

বলা হচ্ছে, একজন রাষ্ট্রনেতা হওয়া সত্ত্বেও মার্কিন বিমানবন্দরে অসম্মানের সঙ্গে তাকে সাধারণ নাগরিকের মতো তল্লাশি করা হয়। কারও কারও দাবি, তল্লাশির নামে তাকে নাজেহালও করা হয়েছে।

এমনিতেই পাকিস্তানের সঙ্গে বর্তমানে যুক্তরাষ্ট্রের সম্পর্ক ভালো নেই্। ট্রাম্প প্রশাসন সম্ভবত ভিসা বাতিলসহ পাকিস্তানের উপর নানা নিষেধাজ্ঞামূলক পদক্ষেপ নিতে চলেছে বলে শোনা যাচ্ছে। এরই মধ্যে ওয়াশিংটন গত সোমবার পারমাণবিক বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্টতার সন্দেহে পাকিস্তানের ৭টি প্রতিষ্ঠানের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

অবশ্য প্রধানমন্ত্রী আব্বাসী ব্যক্তিগত সফরে গেলেও মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে তিনি বৈঠক করেছেন বলে দাবি করেছে পাকিস্তানের গণমাধ্যম।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.