জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যুতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চীন ও রাশিয়া সমর্থন দিবে বলে প্রত্যাশা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 


তিনি বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে যে ৫ দফা প্রস্তাব দিয়েছেন, তা সারা বিশ্বে প্রশংসা পেয়েছে। জাতিসংঘ তা গ্রহণ করেছে। চীন-রাশিয়া এখন সহানুভূতি দেখাচ্ছে। আজকের নিরাপত্তা পরিষদের বৈঠকে আশা করি, চীন ও রাশিয়া সমর্থন দিয়ে সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে পাস করবে। এটা গোটা বাঙালির মনের কথা।

বৃহস্পতিবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের রক্তদান ও মিলাদ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার কেবল রোহিঙ্গা ইস্যুতে ৩ স্থায়ী ও ৪ অস্থায়ী প্রতিনিধির আহ্বানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে রোহিঙ্গাদের বসতভিটায় ফেরানোর নিশ্চয়তা চায় ঢাকা।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা আজ বিশ্বশান্তির অগ্রদূত। তিনি মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রমাণ দিয়েছেন তিনি লাইট হাউজ অব ওয়ার্ল্ড হিউম্যানিটি।  প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী রাজনীতিকের পথ অতিক্রম করে রাষ্ট্রনায়ক হয়েছেন। কারণ একজন রাজনীতিক একটি নির্বাচনের পর আরেকটি নির্বাচন নিয়ে চিন্তা করে। আর একজন রাষ্ট্রনায়ক পরবর্তী জেনারেশন (প্রজন্ম) নিয়ে চিন্তা করে। শেখ হাসিনা পরবর্তী জেনারেশন নিয়ে চিন্তা করেন।

মন্ত্রী বলেন, নেত্রী তার জন্মদিনে কেক কেটে উৎসব না করতে নির্দেশ দিয়েছেন। উৎসবে যে অর্থ হবে তার সমপরিমাণ অর্থ আমরা রোহিঙ্গাদের সাহায্য করতে পাঠাবো।  ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.