কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো ভক্ত শ্রদ্ধা জানালো বাংলা সিনেমার কিংবদন্তি অভিনয়শিল্পী নায়করাজ রাজ্জাককে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহীদ মিনারে তার মরদেহ নেয়া হয়। 


সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের ব্যবস্থা করা হয়েছে। শহীদ মিনারে রাজ্জাকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আরো উপস্থিত ছিলেন নায়ক ইলিয়াস কাঞ্চন, শাকিব খান, জয়া আহসান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যরা, অভিনয় শিল্পী সংঘ ও চলচ্চিত্র পরিবারের সদস্যরা। 

রাজ্জাকের মরদেহ আধা ঘণ্টার মতো রাখা হয় শহীদ মিনারে। ভক্ত-অনুরাগীরা ফুলেল শুভেচ্ছা ও চোখের জলে চলচ্চিত্রের এই প্রাণপুরুষকে শ্রদ্ধা জানান। ওই সময় শহীদ মিনার প্রাঙ্গন কানায় কানায় ভর্তি ছিল। সকাল থেকেই তারা সেখানে অপেক্ষা করছিলেন।

এদিকে রাজ্জাকের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে এফডিসিতে। তাকে শেষবারের মতো দেখতে বাংলা চলচ্চিত্রের প্রাণকেন্দ্রে হাজির হন শিল্পী-কলাকুশলী ও ভক্তরা।


মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে তার মরদেহ এফডিসিতে নেওয়া হয়ে। বেলা পৌনে ১২টার দিকে অনুষ্ঠিত হয় প্রথম জানাজা। এর আগে মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তখ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। তৈরি হয় আবেগঘন পরিবেশ ।

নায়করাজের লাশবাহী গাড়ির সঙ্গে এফডিসিতে আসেন তার দুই ছেলে বাপ্পারাজ ও সম্রাট। জানাজায় অংশ নেন মিশা সওদাগর, শাকিব খান, ওমর সানি, ফেরদৌস, আমিন খানসহ অনেকে। আরো ছিলেন পরিচালক ও প্রযোজক সমিতির প্রধান ব্যক্তিরা।

সোমবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে মারা যান রাজ্জাক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি অনেকদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

গুলশানের আজাদ মসজিদে রাজ্জাকের দ্বিতীয় জানাজা হবে। এরপর দাফন করা হবে বনানী কবরস্থানে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.