শুরুতেই তুলে নিয়েছে টপ অর্ডারের তিনটি উইকেট। মাত্র ১০ রানেই। শেষটাও মন্দ নয়। শেষ ৪টি উইকেট অস্ট্রেলিয়া পেয়েছে মাত্র ২০ রানে। 



এমন দিনের পরও কিছুটা পিছিয়ে অস্ট্রেলিয়া। আর থাকবেই না কেন? মাঝে যে কাব্যিক এক জুটি গড়েছেন দুই বন্ধু সাকিব আল হাসান ও তামিম ইকবাল! এমন এক জুটি গড়ার পর তাদের অভিনন্দন জানাতেও ভুল করেননি অসি দলের সেরা স্পিনার ন্যাথান লায়ন। প্রথম  দিনের খেলাশেষে টুপি খোলা অভিনন্দনই জানালেন সাকিব-তামিমকে।

চার ওভারে তিন উইকেট খুইয়ে যখন শঙ্কা আরও বড় বিপর্যয়ের, তখন দলের হাল ধরেন সাকিব ও তামিম। অপর প্রান্তে তখন খুনে মেজাজেই ছিলেন প্যাট কামিন্স। কিন্তু ধারার বিপরীতে সাবলীল ব্যাটিং করলেন সাকিব। কিছুটা খোলসে ঢুকলেও ধীরে ধীরে নিজের চেহারায় ফিরে আসেন তামিমও। চতুর্থ উইকেটে দেশের সেরা দুই ব্যাটার গড়লেন ১৫৫ রানের দারুণ এক জুটি। আর সেই জুটিতে মান রক্ষাতো বটেই ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ।

সাকিব-তামিমের এমন বীরত্বপূর্ণ ইনিংসের প্রশংসাটা লায়ন করলেন প্রাণখুলেই, ‘তারা দুজনই সাহসিকতার সঙ্গে ব্যাট করেছে। ম্যাচটি বের করে নিয়েছে তারা যা তাদের এই কন্ডিশনে করা উচিত ছিল। তাদের ক্রেডিট দিতেই হবে। তারা খুবই ভালো খেলোয়াড়। দৃষ্টিনন্দন কিছু শট খেলেছে এবং ম্যাচ বের করে নিয়েছে। টুপি খোলা অভিনন্দন তাদের।’
ইনিংসের গোড়াপত্তন করতে নামা তামিম এদিন খেলেন ৭১ রানের ইনিংস। আউট হয়েছেন অনিয়মিত স্পিনার গ্লেন ম্যাক্সওয়েলের বলে। তামিম আউট হলেও সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন সাকিব। তবে লায়নের লাফিয়ে ওঠা বলে স্মিথের হাতে ক্যাচ দিতে বাধ্য হন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.