বাংলাদেশ জামায়াতে ইসলামী‘দেশ, রাষ্ট্র ও বিচার বিভাগ ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে’ দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ। 



তিনি বলেন, ‘আওয়ামী লীগ সর্বোচ্চ আদালতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তারা দেশের বিচার বিভাগ ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করার চূড়ান্ত খেলায় মেতে উঠেছে। দেশবাসীর কাছে এটা স্পষ্ট যে, এ সরকারের ক্ষমতায় থাকার কোনও নৈতিক অধিকার নেই। এ সংসদ জনগণের ভোটে নির্বাচিত সংসদ নয়।’

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে এক বিবৃতিতে জামায়াত আমির এসব অভিযোগ করেন।

মকবুল আহমাদ বলেন, ‘‘স্বয়ং প্রধানমন্ত্রী ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে ‘নিয়ম রক্ষার নির্বাচন’ হিসেবে ঘোষণা দেন। কিন্তু ক্ষমতার মোহ তার ঘোষণা বাস্তবায়ন করা থেকে তাকে বিরত রাখে। সরকার ক্ষমতা পাকাপোক্ত করার জন্য বেপরোয়া হয়ে পড়েছে। দেশ, জাতি, রাষ্ট্র ও বিচার বিভাগকে ধ্বংসের হাত থেকে উদ্ধারের জন্য ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।’

মকবুল আহমাদ দেশ, জাতি, রাষ্ট্র ও বিচার বিভাগকে ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি আদায়ের জন্য ১৭৩ দিন হরতাল করেছিল। এখন আওয়ামী জোট সরকার সবার মতামত অগ্রাহ্য করে, পুনরায় ক্ষমতায় আসা নিশ্চিত করার লক্ষ্যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। এর ফলে শুরু হয়েছে এক মহাসংকট। আওয়ামী লীগ দলীয় সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করলে জনগণ সেই নির্বাচন বয়কট করবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.