কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনপ্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নিজ পদ থেকে সরে না দাঁড়ালে তার অপসারণের জন্য আন্দোলন করা হবে বলে হুমকি দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। 


জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার (২৩ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়েছেন। এ রায়ে কোনও আইনি ভাষা নেই। আইনি ভাষায় তিনি কথা বলেননি, কথা বলেছেন রাজনৈতিক ভাষায়।’ এর মাধ্যমে প্রধান বিচারপতি শপথ ভঙ্গ করেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘আপনি আপনার থেকে পদ থেকে সরে দাঁড়ান। পদ না ছাড়লে দেশের আপামর জনতাকে সঙ্গে নিয়ে ছাত্রসমাজ অতীতে যেভাবে আন্দোলন গড়ে তুলেছে, সেভাবেই আবারও আন্দোলন গড়ে তুলবে। আপনাকেও কিভাবে পদ থেকে সরাতে হয় তা ছাত্রলীগের নেতাকর্মীদের জানা আছে।’
সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন মহল ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে।’

সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য আব্দুর রাজ্জাক। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম কুমার সরকার, সাবেক ছাত্রলীগ নেতা জয়দেব নন্দী, ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সজীব বিশ্বাস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.