স্বাগতিক শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ রোমাঞ্চেরই দেখা মিলছে। সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস গড়েছিল জিম্বাবুয়ে। 



পরের ম্যাচে দুর্দান্ত ভাবে ঘুরে দাড়ায় শ্রীলঙ্কা। বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডেতে আবার শ্রীলঙ্কাকে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল জিম্বাবুয়ে। হাম্বানটোটায় টস হেরে আগে ব্যাট করে অ্যাঞ্জেলো ম্যাথুজের দলকে ৩১১ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন হ্যামিলটন মাসাকাদজা। তাতেই নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩১০ রান করে জিম্বাবুয়ে।

সকালে ব্যাটিংয়ে নেমে দ্রুতই সলোমন মাইরকে হারায় জিম্বাবুয়ে। দলীয় ৩৯ রানে ব্যাক্তিগত ১৩ রান ফিরে যান প্রথম ওয়ানডেতে সেঞ্চুরিয়ান মাইর। দ্বিতীয় উইকেটে টারিসাই মুসাকান্ডাকে নিয়ে ১২৭ রানের জুটি গড়েন মাসাকাদজা। মুসাকান্ডা ৪৮ রান করে ফিরে গেলেও দারুণ এক সেঞ্চুরি তুলে নেন মাসাকাদজা। লঙ্কান বোলারদের তৃতীয় শিকার হওয়ার আগে ৯৪ বলে খেলেন ১১১ রানের ইনিংস। তার সেঞ্চুরিটি ছিল ১টি ছয় ও ১৫টি চারে সাজানো। ওয়ানডে ক্যারিয়ারে ৩৩ বছর বয়সি মাসাকাদজার এটি পঞ্চম সেঞ্চুরি।

দলীয় ১৯১ রানে মাসাকাদজা ফিরে যাওয়ার পর ছোট ছোট জুটিতে বড় স্কোরের দিকে এগুতে থাকে জিম্বাবুয়ে। পঞ্চম উইকেটে ওয়ালারকে (১৭) নিয়ে ৫০ রানের জুটি গড়েন শন উইলিয়ামস (৪৩)। শেষ দিকে সিকান্দার রাজা খেলেন অপরাজিত ২৫ রানের ইনিংস। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ওয়ানিডু হাসারাঙ্গা ও আসেলা গুনারত্নে নিয়েছেন ২টি করে উইকেট।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.