ঈদের আগে বাজারে বেগুন, শসা ও কাঁচা মরিচের দাম চড়া থাকলেও ঈদের পর তা ক্রেতাদের নাগালের মধ্যে চলে এসেছে। রমজানে বেগুন ৬৫ থেকে ৭০ টাকা বিক্রি হলেও আজ তা ২০ টাকায় বিক্রি হচ্ছে। 


শসা বিক্রি হচ্ছে ২০ টাকায়, কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৪০ টাকায়। শুধু বেগুন শসা ও কাঁচা মরিচ নয় বাজারের প্রত্যেকটি সবজির দাম কমেছে চলতি সপ্তাহে। শুক্রবার রাজধানীর মেরাদিয়া ও রামপুরা বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।
বাজার ঘুরে দেখা যায়, করলা প্রতি কেজি ৩৫ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, পটল ২০ টাকা, কচুরমুখী ৪০, দুন্দল ৩০, ঝিঙ্গা ৩০, পেঁপে ৩০ টাকা, টমেটো ৫০ টাকা, বরবটি ৪০ টাকা, কাকরল ৩০ টাকা, কচুর লতি ৪০ টাকা, চাল কুমড়া ২৫ থেকে ৩০ টাকা, মুলা ২৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৫০ টাকা, আলু ১৮ থেকে ২০ টাকা, পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০ টাকা থেকে প্রকারভেদে ৩৫ টাকায়।
এদিকে, গরুর মাংস ৫০০ টাকা, খাসি ৭২০ থেকে ৭৮০ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার সাদা মোরগ প্রতি কেজি ১৫০ থেকে ১৬০ টাকা, লাল ১৮০ টাকা, কক হালি ৭০০ থেকে ১২০০ টাকা এবং দেশিয় জাতের মোরগ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৭০ টাকায়।
বাজারে প্রতিকেজি রুই ও কাতল মাছের ২৬০ থেকে ৩৪০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৬০ টাকা, কই ২৫০ থেকে ৩০০ টাকা, চিংড়ি ৪৫০ থেকে ৭০০ টাকা, টেংরা ৪২০ থেকে ৬০০ টাকা, শিং ৪৫০ টাকা থেকে ৭০০, ৬০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশের হালি ৩ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে।
বৃষ্টি অব্যাহত থাকলেও বাজারে সবজির দাম কমায় সরকারকে ধন্যবাদ জানিয়েছে রামপুরা বাজারে আসা শেখ রাসেল। গত ১৫ দিন আগেও বাজারে দ্বিগুণ দামে সবজি কিনতে হতো। কিন্তু এখন দাম কমায় আয় ব্যয়ের মধ্যে সঙ্গতি এসেছে। মেরাদিয়া বাজারের বিক্রেতা রুবেল পাটোয়ারি বলেন, বাজারে সরবরাহ অব্যাহত থাকায় দামও সামান্য কম রয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.