নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পেপারবুক হাইকোর্টে পৌঁছেছে। রবিবার বিজি প্রেস থেকে এ পেপারবুক হাইকোর্টের ডেথ রেফারেন্স শাখায় এসে পৌঁছায়। এখন সংশ্লিষ্ট শাখা পাঠানো নথিপত্রের সঙ্গে পেপারবুক মিলিয়ে দেখবে।

নারায়ণগঞ্জের ৭ খুন মামলার পেপারবুক হাইকোর্টে

গত বৃহস্পতিবার সাত খুন মামলার পেপারবুক প্রস্তুত শেষ করে বিজি প্রেস। প্রতিটি পেপারবুক প্রায় ছয় হাজার পৃষ্ঠার। দুটি মামলার জন্য ৬ কপি পেপারবুক প্রস্তুত করা হয়েছে বলে জানা গেছে। পেপারবুক প্রস্তুত হওয়ায় এখন অগ্রাধিকার ভিত্তিতে মামলাটি শুনানির ক্ষেত্রে বাধা দূর হলো। এ প্রসঙ্গে হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ সাংবাদিকদের বলেন, এখন সংশ্লিষ্ট শাখা ছয় হাজার পৃষ্ঠার ডেথ রেফারেন্স ও পেপারবুক মিলিয়ে দেখবে। এরপর হয়তো আগামী সপ্তাহে প্রধান বিচারপতি শুনানির জন্য বেঞ্চ নির্ধারণ করে দেবেন।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের ফতুল্লার লামাপাড়া থেকে সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহত নজরুলের স্ত্রী বিউটি ও চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল দুটি মামলা দায়ের করেন।

এই মামলায় গত ১৬ জানুয়ারি সাত খুন মামলায় সেনাবাহিনীর বরখাস্তকৃত লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, সাবেক ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেয় নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন। বাকি নয়জনকে বিভিন্ন মেয়াদে দণ্ড দেয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্য থেকে যারা কারাগারে আটক রয়েছেন তারা হাইকোর্টে ওই রায়ের বিরুদ্ধে আপিল করেছেন। এ ছাড়া নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায় অনুমোদনের জন্য নথি ডেথ রেফারেন্স আকারে হাইকোর্টে আসে। এরপরই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এই মামলা দ্রুত শুনানির জন্য অগ্রাধিকার ভিত্তিতে পেপারবুক প্রস্তুতের জন্য হাইকোর্টের সংশ্লিষ্ট শাখাকে নির্দেশ দেয়।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.