কক্সবাজারে ঘূর্ণিঝড় মোরায় গাছচাপায় দু’জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। কক্সবাজারের চকরিয়ায় গাছ চাপা পড়ে মসজিদের এক ইমাম ও একজন বৃদ্ধা মারা গেছেন।


এ নিয়ে এই উপকূল এলাকায় মোট চারজনের মৃত্যুর খবর পাওয়া গেল। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, মঙ্গলবার সকালে চকরিয়ার দুলহাজারায় গাছ চাপা পড়ে স্থানীয় মসজিদের ইমাম রহমত উল্লাহ মারা যান। অপরদিকে চকরিয়ার বড়ভেউলা ইউনিয়নে গাছ চাপা পড়ে সাহেরা খাতুন নামে আরেকজন বৃদ্ধার মৃত্যু হয়েছে।

এ ছাড়া কক্সবাজার শহরে একটি আশ্রয়কেন্দ্রে ভোরে ঘূর্ণিঝড় মোরা আতঙ্কে দু’জনের মৃত্যু হয়। তাদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি গতির বাতাস নিয়ে মঙ্গলবার ভোর ৬টার দিকে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করে ঘূর্ণিঝড়টি। সকাল সাড়ে ৭টার দিকে এটি কক্সবাজার উপকূল অতিক্রম করে চট্টগ্রামের দিকে অগ্রসর হয়।

এটি আরো উত্তরে ভারতের মনিপুরের দিকে অগ্রসর হয়ে ধীরে ধীরে দুর্বল হয়ে স্থলনিম্নচাপে পরিণত হবে। মোরার প্রভাবে ঝড়ো বাতাস ও ভারি বৃষ্টিতে কক্সবাজার উপকূলের শত শত ঘরবাড়ি ধসে গেছে। জেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে এবং গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। জলোচ্ছ্বাসের ফলে প্লাবিত হয়েছে বহু এলাকা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.