সিনেমায় বিনিয়োগের লোভ দেখিয়ে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। ভুয়া কম্পানির সিল-প্যাড সবই আছে তার। লোক ঠকানোর ফাঁদ পতে বসেছিলেন। তবে সব নাটকের অবসান ঘটেছে।

চলচ্চিত্র প্রযোজকের পরিচয় দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ
পুলিশের পাল্টা ফাঁদে পা দিয়ে ধরা পড়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সোমা বাগ (৩৬) নামের সেই নারী। সিনেমার বিনিয়োগকারী পরিচয়ে তার সাথে চ্যাট শুরু করেছিল কলকাতার হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তাতেই পাল্টা বোকা বনে যান সোমা বাগ। পশ্চিমবঙ্গ রাজ্যের পুরুলিয়ার রুচিরা সুরেখা নামের এক ব্যবসায়ীকে ঠকিয়ে তিন কোটি টাকা হাতানোর অভিযোগে রবিবার সোমা বাগকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

পুলিশ জানায়, পশ্চিমবঙ্গের ফিল্ম প্রযোজকদের সংস্থা ইম্পা-য় তা নথিভুক্ত করিয়েও রেখেছিলেন সোমা। আর ফেসবুকে সোমা বাগ থেকে হয়েছিলেন সোমা মিত্তল। পুলিশের ধারণা, বেশ কয়েকজনকে সিনেমায় টাকা ঢালার লোভ দেখিয়ে তিনি ঠকিয়েছেন। পুরুলিয়ার কাপড় ব্যবসায়ী রুচিরা সুরেখা তেমনই একজন।

পুলিশ সূত্রে খবর, সোমার স্বামী পুরুলিয়ায় চাকরি করতেন। তখনই সোমা-রুচিরার পরিচয়। ২০১৪ এ চুক্তির ভিত্তিতেই রুচিরা ও তার পুত্র আশিস দফায় দফায় সোমাকে টাকা দেন। সেই টাকায় ছবি তৈরি হচ্ছে বোঝাতে সিনেমার ডিরেক্টর, কলাকুশলী সাজিয়ে কয়েক জনকে রুচিরার সামনে হাজিরও করেছিলেন সোমা। টাকা ঢেলেও সিনেমার নামগন্ধ দেখতে না পেয়ে এ বছরের গোড়ায় তারা পুলিশে অভিযোগ  করেন।

পুরুলিয়ায় সোমার মেয়ের স্কুল থেকে তার ফোন নম্বর জোগাড় করে পুলিশ। সোমার মেয়ের ফেসবুক প্রোফাইল ঘাঁটতে গিয়েই পুলিশ বুঝতে পারে ফেসবুকে সোমা মিত্তল নামে রয়েছেন সোমা বাগ। নিজের মেয়েকে ফেসবুকে বোন বলে পরিচয় দিয়েছিলেন সোমা। বয়সও বছর দশেক কম দেখিয়েছিলেন। পরে ইম্পায় খোঁজ-খবর নিয়ে সোমার পরিচয় বিষয়ে নিশ্চিত হন তদন্তকারীরা।  পুলিশকে পরের টার্গেট তথা সম্ভাব্য বিনিয়োগকারী মনে করে নিজের ফোন নম্বরটা দেন সোমা। সেই সূত্র ধরেই তাকে গ্রেফতার করা হয়।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.