তিস্তার নদীর পানির হিসসা নিয়ে ভারত মস্করা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।  বিকালে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

তিস্তার পানি নিয়ে ভারত মস্করা করছে

তিনি বলেন, তিস্তায় পানি নাই। মমতা আবার বলেছেন আত্রাই নদীর ব্যারেজ খুলে দিতে। আজকে উজানের দেশ কিনা ভাটির দেশকে বলে আত্রাই নদীর বাঁধ ভেঙে দাও, আমাকে পানি দাও- এই কোন আবদার। আমি বলব, মমতা ব্যানাজির্র এই আবদার বাংলাদেশের জন্য একটি মশকরা।  আমি এর তীব্র প্রতিবাদ করি এবং মমতা ব্যানার্জিকে বলব, তিস্তার পানির চুক্তি বা পানি সরবারহের ক্ষেত্রে আপনার বাঁধা প্রত্যাহার করুন।

গয়েশ্বর বলেন, মমতা ও মোদী সবই একই। আন্তর্জাতিক চুক্তির ক্ষেত্রে বাঁধা দেয়ার ভারতের আইনগত ও সাংবিধানিক কোনো অধিকার নেই। সুতরাং খেলা রাম খেলে যা। ভারত বিভিন্ন সময়ে বিভিন্ন প্রদেশের অজুহাত দিয়ে বাংলাদেশের ন্যায্য পাওনা, ন্যায্য অধিকার দিতে অগ্রাহ্য করে আসছে, ভবিষ্যতেও করবে। সেকারণে বাংলাদেশের জনগনকেই সিদ্ধান্ত নিতে হবে আমরা আমাদের অধিকার আদায় কিভাবে করবো।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘আলমগীর হায়দার খান স্মৃতি সংসদ’ এর উদ্যোগে চাঁদপুরের সাবেক সাংসদ আলমগীর হায়দার খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে ব্যর্থ অভিহিত করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা ছোট দেশ, আমরা সব কিছু উজাড় করে তাদেরকে দেবো। তারা বড় দেশ আমাদের দিকে তাকাবে না।  ভারতে সরিষা ইলিশ খাওয়াতে গিয়ে ভারতবাসীকে ভুলাতে নিজেই সব দিয়ে আসলেন, নিয়ে আসতে পারলেন না কিছুই।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.