এই ম্যাচ জিতলেই সিরিজ বাংলাদেশের! এমন এক ম্যাচে কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কাকে টস জিতে ব্যাট করতে পাঠিয়েছে বাংলাদেশ। শনিবার সকালে শুরুতে দারুণ মার খেলেন বাংলাদেশি বোলারররা। 

মার খাওয়ার পর মেহেদী-তাসকিনের আঘাত

তারপর ঘুরে দাঁড়াল। মেহেদী আর তাসকিনে হানল জোড়া আঘাত। প্রথম ম্যাচ জিতেছে টাইগাররা। দ্বিতীয়টি বৃষ্টিতে পরিত্যক্ত। এটি জিতলে সিরিজ জয়, হারলে ড্র। এমন গুরুত্বপূর্ণ এই ম্যাচে সর্বশেষ সংবাদ, ১৭ ওভারে ২ ব্যাটসম্যান হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৮২ রান। গেল ম্যাচের সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিস ৭ ও অভিজ্ঞ দিনেশ চান্ডিমাল ২ রানে ব্যাট করছেন। প্রথম দুই ম্যাচের একাদশ নিয়েই সিরিজ জেতার ম্যাচে খেলতে নেমেছে মাশরাফির দল।

বাংলাদেশের কাছে সিরিজ হারার রেকর্ড নেই শ্রীলঙ্কার। দেশের মাটিতে গেলটি নিয়ে মাত্র দুটি ম্যাচ তারা হেরেছে টাইগারদের কাছে। কিন্তৃ দ্বতীয় ম্যাচে ৩১১ রান করেও বৃষ্টির কারণে হতাশায় ডুবতে হয়েছে। ডাম্বুলায় প্রথম দুই ম্যাচের পর ৩ ওয়ানডে সিরিজের ম্যাচটি চলছে কলম্বোর সিংহলিজ ক্রিকেট মাঠে। যেখানে ৬ বছর পর আন্তর্জাতিক ওয়ানডে ফিরেছে। তার আগে মাঝের লিস্ট এ ম্যাচগুলো ছিল লো স্কোরিং।

কিন্তু এই ম্যাচে টস হেরে ঠিক যেন আগের ম্যাচে ব্যাটিং যেখানে শেষ করেছিল সেখান থেকে শুরু করলো শ্রীলঙ্কা। সিরিজ ড্র করতে মরিয়া লঙ্কানরা শুরু থেকে মেরে খেলতে শুরু করে। বৃষ্টির শঙ্কা আছে ম্যাচে। এমনিতে বৃষ্টির প্রভাবে খেলা শুরু হয়েছে আধঘণ্টা পর। তাই দ্রুত বড় রানের দিকে চোখ বলেই এক ওভারে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকেও দিতে হয় ১৪ রান। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সাথে এদিন নতুন বলে ইনিংস ওপেন করেছেন মুস্তাফিজ। সুবিধা হয়নি। প্রথম পাওয়ার প্লের ১০ ওভারে মাশরাফি ৩ ওভারে ১৯, মোস্তাফিজ সমান ৩ ওভারেই ২৫, মেহেদী হাসান মিরাজ ২ ওভারে ১৬, মাহমুদউল্লাহ ১ ওভারে ৫ রান দিলেন।

তার মানে প্রথম ১০ ওভারে ৫ বোলার ব্যবহার করেছেন মাশরাফি। ঠেকাতে পারেননি দানুসকা গুনাথিলাকা ও অধিনায়ক উপুল থারাঙ্গাকে। ১০ ওভারে ৭৬ রান এনে দিয়ে দলকে অসাধারণ শুরু দিয়েছেন তারা।

কিন্তু বাংলাদেশ ১১তম ওভারে প্রথম আঘাতটা হানে। এই সিরিজেই ওয়ানডে অভিষিক্ত মেহেদী নিজের তৃতীয ওভারের পঞ্চম বলে স্বস্তি আনেন উজ্জীবিত টাইগার ডেরায়। দারুণ খেলতে থাকা গুনাথিলাকা অবশ্য ৩৪ রান করে উইকেটটা বিলিয়েছেন স্বস্তায়। লোভনীয় বল পেয়ে তুলে মেরেছিলেন। উইকেট স্লো বলেই হয়তো যা চেয়েছিলেন তা হয়নি। সহজ ক্যাচ মাহমুদউল্লার। উইকেট মেডেন এই পরিস্থিতিতে!

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.