স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের মিশন শেষ টাইগারদের। এখন টি-টুয়েন্টির বাতাবরণ চারদিকে। দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু হচ্ছে মঙ্গলবারই। 

সন্ধ্যায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি টাইগারদের

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০ মিনিটে।

টেস্ট ও ওয়ানডে দুই সিরিজই ড্র হয়েছে। এই হিসেব মাথায় রাখলে শক্তিতে সিরিজে এখনো পর্যন্ত দুই দল সমানে সমান। অনেকের মতে তো বাংলাদেশের এবারের দলটা শ্রীলঙ্কার থেকে এগিয়ে। তবে টি-টুয়েন্টিতে এই হিসেব বাইরেই রাখতে হচ্ছে। কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, তিলকরত্নে দিলশানদের বিদায়ের পর লঙ্কানদের টেস্ট আর ওয়ানডের শক্তি খর্ব হয়েছে ঠিক। কিন্তু তারুণ্যে ভারা লঙ্কান দলটা টি-টুয়েন্টিতে যে কোন দলের বিপক্ষেই ফেভারিট। সর্বশেষ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে টি-টুয়েন্টি সিরিজ জয় তারই প্রমণ।

অন্যদিকে বরাবরই টি-টুয়েন্টিতে টাইগাররা একটু পিছিয়ে। সর্বশেষ নিউজিল্যান্ড সফরেও হেরেছে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের সব কটিতে। তবে শ্রীলঙ্কার সঙ্গে সর্বশেষ দেখায় জয়ের স্মৃতি নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। তাছাড়া অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিজেই বলেছেন, ‘কেউ ফেভারিট থাকা মানে এই নয় যে আমরা সেরাটা খেলতে পারলে জিতবো না। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে শ্রীলঙ্কার এই দলটাই ৩-০ তে টেস্ট সিরিজে হারিয়েছে। আমরা কিন্তু ০-১ এ পিছিয়ে থেকেও সিরিজ ড্র করেছি।’

অর্থাৎ প্রথম টি-টুয়েন্টিতে আত্মবিশ্বাসী বাংলাদেশকেই দেখা যাবে। সাকিব, তামিম, সাব্বিররা নিজেদের মেলে ধরতে লঙ্কানদের বিপক্ষে জয়টা কি কঠিন হবে?

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.