তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে জেতার জন্য ২৮১ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ৩.৩ ওভারে ১১ রান তুলতে হারিয়ে ফেলেছে ৩ উইকেট। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল (৪), সাব্বির রহমান (০) ও মুশফিকুর রহিম (০) সাজঘরে ফিরে গেছেন। 


৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১৫ সৌম্য ৮ ও সাকিব ৩ রানে অপরাজিত আছেন। লঙ্কান পেসার নুয়ানো কুলা-সেকারা ২টি ও সুরঙ্গ লা-কমাল ১ টি করে উইকেট লাভ করেছেন। এরআগে কলোম্বোতে শেষ ওডিআই ম্যাচে  টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে লঙ্কানরা সংগ্রহ করে ২৮০ রান। 

শুরু থেকে বেশ মারমুখী হয়ে ব্যাট চালাচ্ছিলেন লঙ্কান দুই উদ্বোধনী ব্যাটসম্যান আসোলা গুনারত্নে ও উপুল থারাঙ্গা। মাশরাফি, মুস্তাফিজ কাউকেই যেন তোয়াক্কা করছিলেন না। মিরাজের প্রথম আক্রমণে আউট হন গুনারত্নে। ততক্ষণে তার রানের খাতায় যোগ হয় ৩৪। পরের উইকেটটা দখল করেন গত ম্যাচের বোলিং তান্ডব তাসকিন। ১৩ ওভার ৪ বলে ৩৫ রানে থারাঙ্গাকে সাজ ঘরে ফেরান।

শুরুতে উইকেট না পেলেও শেষদিকে পুষিয়ে দিয়েছেন দলপতি মাশরাফি ৩ উইকেট নিয়ে, মুস্তাফিজ পেয়েছেন ২ উইকেট। তাসকিন-মিরাজের একটি করে উইকেট রয়েছে। রান আউট হন দুই লঙ্কান ব্যাটসম্যান।  শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডারে মেন্ডিসের ৫৪, পেরেরার ৫২ রান বড় ভূমিকা রেখেছে দলীয় সংগ্রহে।  

সিরিজের আগের দুই ম্যাচে টসে হারলেও তৃতীয় দিনের টসে অর্থাৎ আজকের টসে জয়লাভ করে বাংলাদেশ। আর সেই সুবাদে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার দলপতি। জয় দিয়ে দুর্দান্তভাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয় টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই আজকের ম্যাচটি সিরিজ নিজেদের করে নেয়া দারুণ এক সুযোগ মাশরাফির সামনে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.