ভারত সফরে যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন হাসিনা। তিস্তা পানি চুক্তিসহ ভারত, বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের নানা বিষয় সেই বৈঠকে উঠে আসবে বলেই মনে করছে কূটনৈতিক মহল। 

মোদির সঙ্গে শেখ হাসিনার নৈশভোজে থাকছেন মমতাও

দুই দেশের প্রধানমন্ত্রীর সেই বৈঠকে হাজির থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নোট বাতিলসহ সারদা, রোজভ্যালি বিভিন্ন ঘটনা নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সংঘাত সম্প্রতি চরমে উঠেছে। শুধু তাই নয়, মমতা বন্দ্যোপাধ্যায় এবং নরেন্দ্র মোদির দ্বৈরথও বড়েছে নানা বিষয় নিয়ে। তার মধ্যেই উত্তরপ্রদেশে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপির সরকার গঠন, অবৈধ কসাইখানা বন্ধকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূলের মধ্যে সংঘর্ষ বেড়েই চলেছে।

শেখ হাসিনার সম্মানে দেওয়া নৈশভোজে যোগ দিতে মমতাকে ফোন করেছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। রাষ্ট্রপতির ফোনের পর নবান্নের একটি সূত্র জানিয়েছে, মমতা ৭ এপ্রিল রাতে দিল্লি গিয়ে ৮ তারিখ নৈশভোজে উপস্থিত থাকবেন।

এর আগে নৈশভোজে যোগ দেওয়ার জন্য রাষ্ট্রপতি ভবন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়। ওই সময় নৈশভোজে যোগ দেওয়ার ব্যাপারে নিশ্চিত কোনো ইঙ্গিত দেননি তিনি।

তবে রাষ্ট্রপতি ফোন করার পর নৈশভোজে যোগ না দেয়াটা মমতার জন্য কঠিন হয়ে পড়বে বলেই তিনি নৈশভোজে অংশ নিচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। নৈশভোজে শুধু মমতা নন আমন্ত্রণ জানানো হয়েছে আসাম, ত্রিপুরা, মেঘালয় ও মিজোরামের মুখ্যমন্ত্রীদেরও।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.