কিংবদন্তি সংগীত শিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দের প্রথম জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হয়েছে শহীদ মিনারে। বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের লোকজন শিল্পীল প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন।

শহীদ মিনারে লাকী আখন্দের মরদেহ

শনিবার বৃষ্টিভেজা সকালে শিল্পীর প্রথম নামাজে জানাজা আরমানিটোলার মাঠে অনুষ্ঠিত হয়। পরিবারের সদস্য, স্বজন, সহকর্মী ও এলাকাবাসীর জানাজায় উপস্থিত ছিলেন। এরপর শিল্পীর  মরদেহ নিয়ে রওনা দেওয়া হয়েছে শহীদ মিনারের উদ্দেশে। সেখানে মরদেহ রাখা হবে শ্রদ্ধা জানানোর জন্য। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে নিয়ে যাওয়া হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই লাকী আখন্দকে দাফন করা হবে।   

টানা আড়াই মাস হাসপাতাল জীবন শেষে গত সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ। ২১ এপ্রিল দুপুর নাগাদ তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। সন্ধ্যার আগে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬১ বছর।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বাংলা ট্রিবিউনকে এরশাদুল হক টিংকু জানান, মেয়র ও মন্ত্রীর পক্ষ থেকে পরিবারকে জানানো হয়েছে, লাকী আখন্দের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করার সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.