শাকিব খানকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে চলচ্চিত্র পরিচালক সমিতি। ১৬ এপ্রিল একটি জাতীয় দৈনিকে দেওয়া এই নায়কের সাক্ষাৎকারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং শিল্পীদের হেয় করা হয়েছে বলে মন্তব্য করে সমিতি এই সিদ্ধান্ত নেয়।

শাকিব খানকে নিষিদ্ধ করা হলো

সোমবার এ বিষয়ে এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে সমিতির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার সভাপতিত্ব করেন। মহাসচিব বদিউল আলম খোকনসহ কার্যনির্বাহী পরিষদের কর্মকর্তারা এতে যোগ দেন।

সভায় শাকিব খানকে লিগ্যাল নোটিস প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়। লিগ্যাল নোটিসে উল্লেখ করা হয়, পত্রিকায় দেওয়া তার সাক্ষাৎকারে যা বলা হয়েছে তাতে চলচ্চিত্র পরিচালকদের সম্মান ক্ষুণ্ন হয়েছে। লিগ্যাল নোটিসে উল্লেখ করা হয় ‘শাকিব তার সাক্ষাৎকারে বলেছেন সমিতিতে বসে পরিচালকরা শুধু আড্ডা দেন। তাদের কোনো কাজ নেই। সভায় বলা হয় আড্ডা নয়, ছবি নির্মাণের বিষয়ে নির্মাতারা আলোচনা করেন।

আর পরিচালকদের কারণেই শাকিব আজ নায়ক হয়েছেন। নোটিসে আরও বলা হয় শাকিবের সাক্ষাৎকারে সাতজন তারকা ছাড়া বাকি সব চলচ্চিত্রকারদের বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা হয়েছে। এটি সত্যিই দুঃখজনক। ওই ৭ তারকাও পরিচালকদের কারণে তারকা হয়েছেন। ’ নোটিসে আগামী সাত দিনের মধ্যে শাকিব খানকে পত্রিকায় বিজ্ঞপ্তি ও পরিচালক সমিতিতে স্বশরীরে হাজির হয়ে তার বক্তব্যের সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে। না হলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং এর জন্য সব দায় দায়িত্ব শাকিব খানকেই বহন করতে হবে বলে উল্লেখ করা হয়।

সভায় চিত্র পরিচালকদের উদ্দেশ্যে সার্কুলার জারি করে বলা হয়, শাকিব যদি নির্ধারিত সময়ে লিগ্যাল নোটিসের সন্তোষজনক জবাব না দেয় এবং এই সমস্যার সম্মানজনক সুরাহা না করে তাহলে কেউ যেন তাকে নিয়ে ছবি নির্মাণ না করে। একই সঙ্গে বর্তমানে শাকিবকে নিয়ে শুটিং চলা ‘রংবাজ’ ছবির পরিচালক শামীম আহমেদ রনিকে এক নোটিসে জানানো হয় তিনি যেন সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত শাকিব খানকে নিয়ে কাজ করা থেকে বিরত থাকেন। আর রনি যদি পরিচালক সমিতির সার্কুলার অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। সমিতি থেকে তার সদস্যপদও বাতিল করা হবে।

চলচ্চিত্র প্রযোজক ইকবাল হোসেন জয়কে পরিচালক সমিতিতে প্রবেশ নিষিদ্ধ করার সিদ্ধান্তও গ্রহণ করা হয়। ইকবাল ২১ এপ্রিল এফডিসিতে প্রবেশ করে পরিচালকদের উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালাগাল করার কারণে তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয় বলে সভায় জানানো হয়

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.