টানা ৫ দিন বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু হচ্ছে মঙ্গলবার। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে হবিগঞ্জের মাধবপুরে ইটাখোলা রেলস্টেশনসংলগ্ন তেলেঙ্গাছড়া রেল সেতুর পিলার ভেঙে পড়ায় ৩০ মার্চ থেকে রেল যোগাযোগ বন্ধ থাকে।

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ শুরু মঙ্গলবার

ঝুঁকিপূর্ণ সেতুর মেরামতকোজ প্রায় শেষ জানিয়ে সোমবার সকালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুল ইসলাম বলেন, আগামীকাল মঙ্গলবার থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। তবে সিলেট থেকে হবিগঞ্জের নোয়াপাড়া এবং ঢাকা ও চট্টগ্রাম থেকে হবিগঞ্জের মনতলা স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল করছে বলে জানান তিনি। তিনি আরও জানান, যাত্রী নোয়াপাড়া থেকে মনতলা পর্যন্ত  প্রায় ৩৫ কিলোমিটার রাস্তা বিকল্প উপায়ে গিয়ে অপর ট্রেনে উঠছেন।

এর আগে ৩১ মার্চ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন জানিয়েছিলেন, অবৈধভাবে বালু উত্তোলন এবং ভারী বৃষ্টিপাতের ফলে তেলেঙ্গাছড়ায় পিলার ধসে সেতু ঝুঁকিপূর্ণ হওয়ায় সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরও তিন থেকে চার দিন সময় লাগতে পারে।

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ শুরু মঙ্গলবার

গত ২৯ মার্চ রাতে প্রচণ্ড বৃষ্টিপাতের কারণে উপজেলার ইটাখোলা এলাকার সেতুটি ধসে যায়। ফলে ৩০ মার্চ সকাল থেকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামসহ সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রেলওয়ে সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার ইটাখোলা এলাকার ৫৬নং সেতুটি অনেকদিন ধরে ঝুঁকিপূর্ণ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.