আমির খসরু মাহমুদ চৌধুরীভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি হলে জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

‘প্রতিরক্ষা চুক্তি হলে জনগণ প্রত্যাখ্যান করবে’

তিনি বলেন, ‘যে চুক্তির বিষয়ে বাংলাদেশের জনগণ, বিরোধী দল, সুশীল সমাজ, এমনকি সংসদেও আলোচনা করা হয়নি,  সেই প্রতিরক্ষা চুক্তির কোনও সুযোগ নেই। প্রয়োজনও নেই। তারপরও চুক্তি করা হলে জনগণ প্রত্যাখ্যান করবে।’
সোমবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ‘আধিপত্যবাদী আগ্রাসন: সার্বভৌমত্ব ও জাতীয় নিরাপত্তা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির বিরুদ্ধে বাংলাদেশের জনগণ প্রতিবাদী হয়ে উঠেছে। সরকারের ভয়ভীতির কারণে বাংলাদেশের মানুষ প্রতিবাদের ভাষা হারিয়ে ফেললেও ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির বিষয়ে মানুষ নড়েচড়ে বসেছে।’  তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর ভারত সফরের চুক্তির ওপর নির্ভর করছে বাংলাদেশের মানুষ তাকে সংবর্ধনা জানাবে, নাকি প্রত্যাখ্যান করবে।’

আয়োজক সংগঠনের সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও দলটির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদীর সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাবেক সাংসদ গোলাম মওলা রনি, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদৎ হোসেন সেলিম, সংগঠনের ভাইস-চেয়ারম্যান ইমদাদুল হক, আহসান হাবিব প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.