রাশিয়াতে পাতাল রেলে বিস্ফোরণে ১১ জনের মৃত্যুর ঘটনায় জড়িত ব্যক্তি মধ্য এশিয়ান বংশোদ্ভূত বলে জানিয়েছে রাশিয়ার স্থানীয় গণমাধ্যম। 

রাশিয়ার পাতাল রেলে আত্মঘাতী হামলাকারী ‘মধ্য এশিয়ান’

এটি আত্মঘাতী হামলা হতে পারে মনে করা হচ্ছে। সন্দেহভাজন হামলাকারী ২৩ বছর বয়সী তরুণ উগ্রপন্থী ইসলামের মতধারায় সম্পৃক্ত ছিল বলে জানাচ্ছে রাশিয়ার অন্যতম সংবাদ মাধ্যম ইন্টারফেক্স। এ হামলাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছে রাশিয়ার কর্তৃপক্ষ। 

তবে কারা তার সাথে জড়িত থাকতে পারে তা নিয়ে রাশিয়ার সরকার খুব সতর্কভাবে মন্তব্য করছে।  স্থানীয় গণমাধ্যমে অবশ্য হামলাকারী সম্পর্কে কিছু তথ্য আসতে শুরু করেছে। হামলাকারীর দেহাবশেষ সনাক্ত করা সম্ভব হয়েছে এবং একজন নারীও এ হামলায় জড়িত থাকতে পারে বলে স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহরের দুটো পাতাল রেল স্টেশনের মাঝামাঝি জায়গায় সোমবার স্থানীয় সময় ২টা ৪০ মিনিটে একটি ট্রেনে বিস্ফোরণে এখন পর্যন্ত ১১ জন মারা গেছে। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ৪৫ জন। হামলার শিকার হওয়া দুটো স্টেশনই শহরের কেন্দ্রে অবস্থিত। এ ঘটনায় সেন্ট পিটার্সবার্গ শহরে তিন দিনের শোক পালন করা হচ্ছে।

রাশিয়ার এ ঘটনায় শোক ও নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। তবে এ ঘটনার ব্যাপক প্রতিক্রিয়া পড়েছে সেন্ট পিটার্সবার্গ শহরের সাধারণ মানুষজনের ওপর কারণ এমন ঘটনা সেখানে খুবই বিরল। বিস্ফোরণস্থল পরিদর্শন করে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে ফুল নিবেদন করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.