টি-টোয়েন্টি থেকে মাশরাফি বিন মর্তুজা অবসরের ঘোষণা দিতেই তোলপাড় চায়ের আড্ডা থেকে শুরু করে সামাজিক যোগাযোগের মাধ্যমে। অধিনায়কের জন্য নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন জাতীয় দলের অনেক তারকাই। আবেগঘন ভাষায় প্রিয় সহযোদ্ধার প্রতি শ্রদ্ধা প্রকাশের সঙ্গে নিজেদের ছবিও জুড়ে দিয়েছেন তাঁরা। পাঠকদের জন্য সেখান থেকেই তুলে আনা মুশফিকুর রহিম-তামিম ইকবালদের  মাশরাফিবন্দনা।

মুশফিকুর রহিম
পৃথিবীর সব কীর্তিরই শেষ আছে...এবং এটাও (মাশরাফি বিন মর্তুজার অবসর) সম্ভবত সেরকমই একটি ঘটনা। আমাদের প্রত্যেকের জন্য আপনাকে ছাড়া বাংলাদেশ দলকে কল্পনা করা খুব কঠিন, ম্যাশ। আপনি সত্যিকারের চ্যাম্পিয়ন। আমি নিশ্চিত, আমার মতো প্রত্যেকে আপনার মতো একজন নেতার অধীনে খেলে গর্ববোধ করে। এটা আমাদের সবার জন্য দারুণ সম্মানের ব্যাপার।
বিদায় বেলায় আপনাকে ধন্যবাদ জানাতে চাই হতাশার সময়গুলোতেও আপনি যেভাবে আমাদের অনুপ্রাণিত করেছেন, তার জন্য। ধন্যবাদ জানাই প্রতিনিয়ত আমাদের অনুপ্রেরণা জুগিয়ে যাওয়ার জন্য।
আপনার বিদায়ে আমরা যতটা হতাশ, টি-টোয়েন্টির জার্সিতে ঠিক ততটাই মিস করব আপনাকে।
থ্যাংক ইউ ম্যাশ!

তামিম ইকবাল
যত উপমাই ব্যবহার করি না কেন, তা আমাদের অধিনায়ক মাশরাফি ভাইয়ের জন্য যথেষ্ট নয়। তিনি হয়তো কোনো বিশ্বরেকর্ডের মালিক নন, কিংবদন্তিদের মতো ৪০০-৫০০ উইকেটও নেননি, তবে নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটে চিহ্ন এঁকে দিয়েছেন তিনি—নিজের মতো করে। বাংলাদেশ দলে এখন যে পরিবর্তন আমরা দেখছি, সেটা তাঁর নেতৃত্বগুণেই। আমার কাছে এটা বিশ্বরেকর্ড কিংবা ৪০০ উইকেট নেওয়ার চেয়েও বড় কিছু। ড্রেসিংরুমকে পারিবারিক বন্ধনে কিভাবে বেঁধে ফেলতে হয়, সেটা তিনি শিখিয়েছেন।
অনুপ্রেরণার জন্য সামনে মাশরাফি আছেন, আমাদের কাছে তিনি জীবন্ত কিংবদন্তি! আশা করি, মাথা উঁচু করেই টি-টোয়েন্টি থেকে বিদায় নিবেন তিনি। অনাগত দিনে আপনার জন্য শুভ কামনা।
আপনাকে মিস করব ক্যাপ্টেন!

মাহমুদ উল্লাহ
মাশরাফি ভাই, প্রথমে আপনাকে অভিনন্দন জানাতে চাই টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ সাফল্যের জন্য। আমরা সবাই আপনাকে মিস করব, বিশেষ করে আমি। আপনি একাধারে আমার ভাই এবং বন্ধু, যাঁর সঙ্গে আমি সব কিছু শেয়ার করি। আপনি একজন যোদ্ধা, একজন অসাধারণ নেতা ও অধিনায়ক এবং একজন সত্যিকারের চ্যাম্পিয়ন।
খুব খারাপ লাগছে, তবে জীবন তো আর থেমে থাকে না! আপনি দেখিয়েছেন কিভাবে একটি দলকে পরিবারের আবহে মুড়ে দিতে হয়। আপনার কাছ থেকে কত কী শিখেছি। কোনো সন্দেহ নেই, আপনি দুর্দান্ত একজন ক্রিকেটার এবং তার চেয়েও গুরুত্বপূর্ণ আপনি খুবই ভালো একজন মানুষ।
ম্যাশ, আমরা সবাই আপনাকে ভালোবাসি। রেসপেক্ট # লেজেন্ড

তাসকিন আহমেদ
জানি না আর কত দিন এই হাতটা খেলার মাঠে আমার কাঁধে পাব।
জাতীয় দলে অভিষেক হওয়ার আগে থেকেই আপনি আমার আইডল...আর গত তিন
বছর ধরে একজন অভিভাবকের চেয়েও
অনেক বেশি কিছু, সব সমস্যার সমাধানকারী হিসেবেও বারবার আপনাকেই জানাব...১০০% শিওর...
ভাইয়া, জীবনে যাদেরকে অফুরন্ত ভালোবাসি এবং যাদেরকে মানি, তাদের মধ্যে আপনি অন্যতম...
অনেক কিছু নেওয়ার বাকি আছে আপনার কাছ থেকে...শেখার আশায় অপেক্ষায় থাকলাম...

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.