একদিন লেটনাইট অফিস শেষে বাসায় ফিরবো। রাত সাড়ে তিনটা তখন। অফিসের নিচে নামতেই কানে ক্রমেই পর্নো ছবির শব্দ স্পষ্ট হচ্ছিল। গেটের দিকে যাচ্ছি আর সেই শব্দগুলো স্পষ্ট হচ্ছে। সিকিউরিটি গার্ড আমাকে দেখে কি করবে বুঝতে না পেরে মোবাইল বন্ধ করে দেয় তার। আমি বিব্রতবোধ করি।
-
বাসে যাচ্ছি গুলশান। ছিট খালি না থাকায় দাঁড়িয়ে আছি। পাশের ছিটে এইট-নাইনের তিনজন ছাত্র বসা। তিনজনের হাতেই মোবাইল। একজনকে মোবাইলে নেট থেকে পর্নো ছবি ডাউনলোড করতে দেখলাম। আরেকজনকে দেখলাম তার জোশ কালেকশন থেকে শেয়ারইট দিয়ে তার পাশেরজনকে দিচ্ছে। শুধু আমি নই বাসের মধ্যে আরো লোকজন ছিলো। তাদেরও যে চোখ যায়নি সেখানে তা নয়। অথচ ছেলেগুলো একেবারেই স্বাভাবিক ছিলো!
-
এরকম অনেক ঘটনাই আমাদের আশপাশে ঘটছে। আর অভিভাবকরা এ ধরণের ঘটনার জন্য দায়ী করছেন আধুনিক তথ্যপ্রযুক্তিকে। আজকের দুনিয়ার সঙ্গে তাল মিলিয়ে চলতে নিত্যনতুন প্রযুক্তির ব্যবহার এড়িয়ে চলার কোনো উপায় নেই। কখনো সন্তানের সঠিক বিকাশে, কখনো তাদের পড়াশুনার প্রয়োজনে আবার কখনো নিছক নিরাপত্তার খাতিরেই অভিভাবক সন্তানের হাতে তুলে দিচ্ছেন আধুনিক জীবনযাত্রার নানা উপকরণ। তাহলে উপায় কী নাই সমাধানের!

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.