একে এক বিশজন নারী ও পুরুষকে খুন করলো ৫০ বছর বয়সী মাজারের খাদেম। আবদুল ওয়াহিদ নামে সেই মাজারের খাদেম শনিবার রাতে এই হত্যাযজ্ঞটি চালায়। 

যে কারণে ২০ জনকে খুন করে পাকিস্তানি খাদেম

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবের একটি মাজারে এই ঘটনাটি ঘটে। পাঞ্জাবের সারগোধার ডেপুটি কমিশনার (ডিসি) লিয়াকত আলী ছাত্তা জানান লাহোরের বাসিন্দা আবদুল ওয়াহিদ সরকারিভাবে নিয়োগপ্রাপ্ত মাজার কর্মী ও খাদেম। সে একটি ছুরি ও লাঠি ব্যবহার করে বিশজনকে হত্যা করে। 

এই হত্যাযজ্ঞের খবরটি প্রথম পুলিশের নজরে আসে যখন একজন আহত নারী সারগোধা জেলা হাসপাতালে চিকিৎসা নিতে আসে। অপরাধস্থল থেকে বেঁচে যাওয়া চারজনের একজন হচ্ছে সেই নারী। 

আহত নারীটির তথ্যের উপর ভিত্তি করে ঘটনাস্থলে যায় পুলিশ। সেই মাজারে প্রথমে ১৯ টি লাশ পায় পুলিশ। কিছু সময় পর অপর একটি লাশ পায় তারা। মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ায় ২০ এ। পুলিশ খাদেম ওয়াহিদ ও তার চারজন সহযোগীকে গ্রেফতার করে। পুলিশ কর্মকর্তা লিয়াকত আলী ছাত্তা জানান মাজারের সেই খাদেমকে ‘মানসিকভাবে অসুস্থ’ মনে হচ্ছে। তিনি আরও জানতে পারেন সেই খাদেমের বিরুদ্ধে আগে থেকেই অভিযোগ ছিল সে ভক্তদের পবিত্র করার নামে ‘পেটাতো ও মারধর করতো’।

খাদেমের হাত থেকে বেঁচে যাওয়া একজনের বরাতে পুলিশের ডেপুটি কমিশনার জানান সেই খাদেম ফোনে ভক্তদের সাথে যোগাযোগ করেছেন। তাদের প্রত্যেককে আলাদা আলাদা করে তার কক্ষে ডেকে নিয়ে গিয়েছেন। ভক্তদের প্রথমে নেশাদ্রব্য খাওয়ান। তারপর তাদের কাপড় খুলে ফেলেন। সবশেষে ছুরিকাঘাত করে ও লাঠি দিয়ে পেটাতে পেটাতে মেরে ফেলেন। এভাবে শনিবার রাতেই ২০ জন ভক্তকে খুন করেন সেই খাদেম।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মাজারের খাদেম একজন মানসিক রোগী। এ কারণেই হয়তো এই হত্যাযজ্ঞটি চালিয়েছেন। আবার মাজারের কর্তৃত্ব নিয়ে দ্বন্দ্ব থেকে এই হত্যাযজ্ঞটি চালিয়েছেন কিনা সেটি খতিয়ে দেখছে পাঞ্জাব পুলিশ।  

আঞ্চলিক পুলিশ প্রধান জুলফিকার হামিদ বার্তা সংস্থা এএফপিকে জানান, ‘৫০ বছর বয়সী মাজারের খাদেম স্বীকার করেছে যে ওই লোকদের সে-ই খুন করেছে। কারণ সে ভয় পাচ্ছিলো তারা হয়তো তাকে খুন করতে এসেছে। সন্দেহভাজন এই খাদেমকে প্যারানয়েড ও মানসিক সমস্যায় আছে বলে মনে হচ্ছে। অথবা ব্যাপারটি মাজারের কর্তৃত্ব নেওয়া সংক্রান্তও হতে পারে।’

পুলিশকে ২৪ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেছে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ। ঘটনায় নিহতদের ৫ লাখ ও আহতদের ২ লাখ পাকিস্তানী রুপি দেওয়ার ঘোষণা দিয়েছে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ।
সূত্র: দ্য ডন

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.