পাবনায় নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জামাদিসহ বিভিন্ন নকল পানীয় জব্দ করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে প্রায় কোটি টাকা মূল্যের মস্তিষ্কে রক্তক্ষরণ, হৃদরোগের ট্যাবলেট ও ক্ষতিকর বিভিন্ন ব্রান্ডের এনার্জি ড্রিংক ও কেমিক্যাল জব্দ করে।

নকল ওষুধ কারখানার সন্ধান, তিন লাখ টাকা জরিমানা

র‌্যাব জানায়, শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার হায়দার আলী তার বাড়িতে অনুমোদনহীন ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে নকল এনার্জি ড্রিংক ও নকল ওষুধ তৈরির কারখানা গড়ে তোলে। সেখানে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন কোম্পানির মোড়কে নকল জীবন রক্ষাকারী ওষুধ, এনার্জি ড্রিংক, সফট ড্রিংক, উৎপাদন করে বাজারজাত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ অভিযান চালায়। অভিযানে এক কোটি উনত্রিশ লাখ টাকা মূল্যের নকল ওষুধ ও ওষুধ তৈরীর বিভিন্ন উপকরণ এবং বিপুল পরিমাণ নকল ড্রিংক জব্দ করে।

পরে কারখানার মালিক হায়দার আলীকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছমিন মনিরা নকল ভেজাল পণ্য ও নকল ওষুধ তৈরি ও বাজারজাত করার দায়ে তিন লাখ টাকা জরিমানা করেন।
এদিকে নকল ওষুধ জব্দ করা সত্যেও কাউকে আটক বা কারখানাটি সীলগালা এবং মেশিনারীজ জব্দ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। দুই মাস আগেও একই কারখানায় এ ধরনের একটি অভিযান পরিচালনা করে অবৈধ মালামাল জব্দ করা হয়। কিস্তু কারখানা সিলগালা না করায় পুনরায় উৎপাদন শুরু করেন হায়দার।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.