জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি টুঙ্গিপাড়ায় অবতরণ করে।

টুঙ্গিপাড়ায় আছেন প্রধানমন্ত্রী

সকালে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে তার স্মৃতির গভীর শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবে। বাজানো হবে বিউগল।

বিকালে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশ বঙ্গবন্ধু কন্যা প্রধান অতিথির বক্তৃতা করবেন।  আলোচনাসভা শেষে দর্শক সারিতে বসে প্রধানমন্ত্রী শিশু কিশোরদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। এরপর সেখানে জাতীয় গ্রন্থ কেন্দ্র আয়োজিত গ্রন্থ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তারপর প্রধানমন্ত্রী সেলাই মেশিন বিতরণ ও  “খোকা  থেকে  বঙ্গবন্ধু”  শিরোনামে আলোকচিত্র পরিদর্শন করবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরিত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসূল স্বাক্ষরিত এক চিঠিতে প্রধানমন্ত্রীর এ সফরের তথ্য জানা গেছে।  জ একই দিনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদেরও টুঙ্গিপাড়ায় যাওয়ার কথা রয়েছে। সেখানে প্রধানমন্ত্রী তাকে স্বাগত জানাবেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.