কলম্বো টেস্টের দ্বিতীয় দিনের পড়ন্ত বেলায় ব্যাটে হাতে যেনে নেমেছিলেন খেপাটে মেজাজ নিয়ে।সাকিব আল হাসান।  মুহূর্তের ঝড়ে দল হঠাৎ বিপদে। 


৭ বল আর ৬ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে হঠাৎ চাপে পড়ে যাওয়া। ঠিক ওই অবস্থায় নেমে সাকিব খেলতে লাগলেন একের পর এক পাগলাটে শট। তবে সেই ভূতটা যে রাতে দূর করতে পেরেছেন সেটা বোঝা গেল তৃতীয় দিনের প্রথম বলেই। লক্ষ্মণ সান্দাকানের করা দিনের প্রথম বলটি সাকিব আলতো শটে পাঠিয়ে দিলেন গালিতে। রান নেওয়ার ইচ্ছা পোষণ করেও নিবারণ করলেন নিজেকে। ওই ওভারেরই পঞ্চম বলে অবশ্য চার মেরেছেন। তবে শর্ট কাভার দিয়ে মারা সেই বাউন্ডারিতে মিশে থাকল আত্মবিশ্বাসের ছোঁয়া।

শুধু ওই শটেই নয়, এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত সাকিব একটাও পাগলাটে শট খেলেননি। বরং তার ব্যাট আত্মবিশ্বাস আর দায়িত্ব বোধের বিশ্বাসই ছড়াচ্ছে। অন্যপ্রান্তে অধিনায়ক মুশফিকুর রহীম যথারীতি নির্ভরতার প্রতীক। দলকে টেনে নিয়ে যাচ্ছেন ঠান্ডা মাথায়। সাকিব-মুশফিকের দায়িত্বশীল ব্যাটিং দ্বিতীয় দিনের গোধূলিলগ্নের ওই বিপর্যয় রোধ করে দলকে নিরাপদ ঠিকানার দিকেই নিয়ে যাচ্ছে। সাকিব-মুশফিক ষষ্ঠ উইকেটে এরই মধ্যে গড়ে ফেলেছেন ৬৮ রানের অবিচ্ছিন্ন জুটি। তাতে বাংলাদেশ পেরিয়ে গেছে আড়াইশ রানের সীমানা। ওই ৫ উইকেটেই দলের রান ২৬৬।  মানে শ্রীলঙ্কার ৩৩৮ রান থেকে আর মাত্র ৭২ রানে পিছিয়ে বাংলাদেশ। হাতে রয়েছে ৫টি উইকেট। সাকিব ৩৩ ও মুশফিক ব্যাট করছেন ৩৯ রানে। 

সাকিব এই ৩৩ রান করেছেন ৩৬ বলে। মানে আগের মাত্র ৮ বলেই ১৮ রান করে ফেলা সাকিব শুক্রবার সকালে ২৮ বলে করেছেন ১৫ রান। এদিন চার মেরছেন সেই একটিই। দিনের প্রথম ওভারেই।  মুশফিকের ৫১ বলে ৩৯ রানের ইনিংসে চার ৪টি। সব কটিই ছিল দারুণ আত্মবিশ্বাসী শটের ফসল।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.