বড় ক্যানভাস আর তার চেয়ে বড় প্রত্যাশা নিয়ে ‘রেঙ্গুন’ ফিল্মটি নির্মাণ করা হয়েছিল। ইতিহাসের একটি বিশেষ অংশ আর যথেষ্ট বাণিজ্যিক উপাদান নিয়েই চলচ্চিত্রটি উপস্থাপন করা হয়েছিল, তবে তা দর্শকদের গেলাতে ব্যর্থ হয়েছে নির্মাতারা। 

‘রেঙ্গুন’ আশানুরূপ সাড়া জাগাতে ব্যর্থ

গত শুক্রবার ‘রেঙ্গুন’ ফিল্মটির সঙ্গে ‘মোনা ডার্লিং’ এবং ‘ওয়েডিং অ্যানিভার্সারি’ নামে বলিউডের আরও দুটি ফিল্ম মুক্তি পেয়েছে। পরের দুটি ফিল্মও সেভাবে আবেদন সৃষ্টি করতে পারেনি।  

নির্মাতারা অস্বীকার করলেও সবাই টের পেয়েছে ‘হান্টারওয়ালি’ (১৯৩৫) চলচ্চিত্রের জন্য খ্যাত বলিউডের প্রথম স্টান্ট-উওম্যান ফিয়ারলেস নাদিয়া ওরফে মেরি অ্যান এভান্সের জীবনের অনুপ্রেরণায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভূমিতে নির্মিত হয়েছে ‘রেঙ্গুন’। বিশাল ভরদ্বাজ রোমান্স অ্যাকশন ফিল্মটি পরিচালনা করেছেন। অভিনয় করেছেন কঙ্গনা রানৌত, সাইফ আলি খান, শাহিদ কাপুর, রিচার্ড ম্যাকেইব এবং সাতোরু কাওয়াগুচি। 

৮০ কোটি রুপি বাজেটে নির্মিত জাঁকালো চলচ্চিত্রটির যাত্রা শুরু হয়ে ৬.০৭ কোটি রুপি আয় করেছ; বলাই বাহুল্য এই আয় হতাশাজনক। শনিবার আর রবিবার ফিল্মটির আয় যথাক্রমে ৭ কোটি রুপি এবং ৫.১৮ কোটি রুপি। সপ্তাহান্ত পর্যন্ত ফিল্মটির আয় ১৮.২৫ কোটি রুপি। সোমবার চলচ্চিত্রটি আয় করেছে ১.২৫ কোটি রুপি। চলচ্চিত্রটি যে বিপর্যয়ের শিকার হয়েছে তা নিশ্চিত।

সীমিত পর্দায় মুক্তি পাওয়া ‘মোনা ডার্লিং’ এবং ‘ওয়েডিং অ্যানিভার্সারি’ চলচ্চিত্র দুটির আয় সম্পর্কে তথ্য পাওয়া যায়নি। আগের শুক্রবার মুক্তিপ্রাপ্ত ‘দ্য গাজি অ্যাটাক’ শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ কোটি রুপি আয় করেছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.