শততম টেস্টে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। শুরু থেকেই আগুন ঝরানো শুরু করা মোস্তাফিজ নিজের পঞ্চম ওভারের চতুর্থ বলে ফিরিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ ওপেনার দিমুখ করুনারত্নেকে। 

প্রথম ব্রেক থ্রু এনে দিলেন মোস্তাফিজ

৩২ বলে মাত্র ৭ রান করেই প্যাভিলিয়নে ফিরে যেতে বাধ্য হয়েছেন করুনারত্নে। ৯ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ১৪ রান।

এর আগে দেশের শততম টেস্টেও টস হেরে যান বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম। গল টেস্টের মতো কলম্বো টেস্টেও টস জিতেন শ্রীলঙ্কার অধিনায়ক রঙ্গনা হেরাথ। আর টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছেন হেরাথ। যার অর্থ, মাইলফলক স্পর্শের ম্যাচেও প্রথম পরীক্ষায় নামতে হয়েছে বাংলাদেশি বোলারদের। সেই পরীক্ষায় আপাত সফলও মোস্তাফিজ। মোস্তাফিজ উইকেটে আগুন ঝরাতে থাকেন শুরু থেকেই। প্রথম ৩ ওভারই নেন মেডেন। চতুর্থ ওভারে দেন প্রথম  রান। পঞ্চম ওভারে পেয়ে গেলেন উইকেটের দেখাই। প্রথম পাঁচ ওভার শেষে তার বোলিং বিশ্লেষণ এ রকম ৫-৩-৭-১। মানে ৫ ওভার, ৩ মেডেন, ৭ রান, ১ উইকেট।
গল টেস্টের একাদশ থেকে বাংলাদেশ দলে পরিবর্তন আসছে এটা জানাই ছিল। কারণ গল টেস্টে খেলা মাহমুদউল্লাহ কলম্বো টেস্টের দলেই নেই। তবে এই একটাই নয়, বাংলাদেশ দলে পরিবর্তন এসেছে ৪টি! পাজরের চোট শেষ পর্যন্ত কেড়েই নিয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসের মাঠে নামার স্বপ্ন। লিটনের ছিটকে পড়ার অর্থ, আবারও কিপিং গ্লাভসের বোঝা উঠছে অধিনায়ক মুশফিকের কাঁধে। গল টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন মুমিনুল হকও। মুমিনুল হকের জায়গা নিয়েছেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়ে শ্রীলঙ্কায় উড়ে যাওয়া ইমরুল কায়েস। মাহমুদউল্লাহ ও লিটন দাসের জায়গায় একাদশে ঢুকেছেন সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন। মানে দেশের শততম টেস্ট দিয়েই টেস্ট অভিষেক হচ্ছে মোসাদ্দেক হোসেনের।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.