চট্টগ্রাম মহানগরের গুরুত্বপূর্ণ এয়ারপোর্ট সড়কের বেহাল অবস্থা দেখে ক্ষুব্ধ হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চরম ক্ষোভ প্রকাশ করে কেন রাস্তার এমন অবস্থা হয়েছে এবং কার অবহেলায় হয়েছে তার কারণ জানতে চেয়েছেন তিনি।

রবিবার বন্দরনগরী চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাবে ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘নেভালের পথ দিয়ে যখন আসি, সে রাস্তার দুরাবস্থা দেখে আমি সত্যিই খুব দুঃখ পেলাম। আমি ঠিক জানি না, এই রাস্তার এই দুরাবস্থা কেন। এখানে কয়েকটি ব্রিজ, বড় বড় গর্ত খুড়ে রাখা হয়েছে ব্রিজের কাজ সম্পন্ন হয়নি। আমি মেয়র সাহেবকে জিজ্ঞাসা করলাম, এটা তো এলজিইডি এবং সিটি কর্পোরেশনের করার কথা। তারাই দায়িত্ব নিয়েছে। কিন্তু এই দেরিটা কেন হচ্ছে সেটা অবশ্যই খুঁজে বের করতে হবে। আমরা চাই না চট্টগ্রামের মতো এতো গুরুত্বপূর্ণ জায়গায় রাস্তাঘাটের এমন দুরাবস্থা থাকুক। এটা কার গাফিলতি সেটা আমি জানতে চাই। ’

তিনি বলেন, আমি চাই না কর্ণফুলী ঢাকার বুড়িগঙ্গার মত মৃত হয়ে যাক। কারণ এটি অতি গুরুত্বপূর্ণ নদী। এই নদীকে দুষণমুক্ত রাখতে হবে। একটি সেন্ট্রাল স্যুয়ারেজ প্ল্যান করতে হবে, যাতে দুষিত পানি কর্ণফুলীতে না যায়। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে ঈসা খাঁ ঘাটিতে অবতরণ করেন। নৌ বাহিনীর অনুষ্ঠান শেষে বোট ক্লাবে ওয়াসার অনুষ্ঠানে যাওয়ার সময় তিনি রাস্তার বেহাল দশা দেখতে পান। রাস্তার এই নাজুক অবস্থার জন্য তিনি সিটি কর্পোরেশন এবং এলজিইডির সমালোচনা করেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.