মার্কিন কম্যান্ডো বাহিনী মেরিনের কয়েকজন সদস্য নারী সহকর্মীদের নগ্ন ছবি তুলে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে ছড়িয়ে দিয়েছেন। মেরিন কম্যান্ডোদের মেরিনস ইউনাইটেড নামের ফেসবুক গ্রুপে চলতি বছরের জানুয়ারিতে ওই ছবিগুলি ছাড়া হয়। ৩০ হাজার সদস্য সংখ্যাও ওই গ্রুপ থেকে অন্যান্য গ্রুপে ভাইরাল হয়ে পড়ে ছবিগুলি।

আমেরিকার নারী কম্যান্ডোদের নগ্ন ছবি ফাঁস


যুদ্ধক্ষেত্রে বা অনুশীলনের সময় প্রায়ই মহিলা কম্যান্ডোদের পোশাক বদলানো, গোসল ও শৌচকর্মের জন্য যথাযথ পরিকাঠামো দেওয়া যায় না। সেই সুযোগের অপব্যবহার করেই বেশিরভাগ ছবি তোলা হয়েছে। শুধু নগ্ন ছবিই নয়, নারী কম্যান্ডোদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তাদের সম্মতি ছাড়াই ছবি নিয়ে বিকৃতভাবে ব্যবহার করা হয়েছে।  

'ওয়ার হর্স' নামে একটি ওয়েবসাইট এই ঘটনার কথা প্রথম প্রকাশ্যে এনেছিল। সেই ওয়েবসাইটের মালিককেও খুনের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

মার্কিন মেরিন বিভাগের মুখপাত্র রায়ান অ্যালভিস বলেছেন, এটা অত্যন্ত নিন্দনীয়। আমরা তদন্ত শুরু করেছি। দোষীদের ছাড় দেয়া হবে না। মেরিনদের কাজ শৃঙ্খলা বজায় রেখে লড়াই করা। এ ধরনের বিশৃঙ্খলা করা নয়।

মেরিন কম্যান্ডো মেরিসা ওয়েটেক বলেছেন, স্বপ্নেও ভাবতে পারি না, যাদের সঙ্গে দাঁড়িয়ে দেশের শত্রুদের বিরুদ্ধে লড়ি, জীবন মৃত্যুর বাজি ধরে নিজেদের কর্তব্যপালন করি, তারা এমন কাজ করতে পারেন। দোষীদের কড়া শাস্তি চাই। ‌‌‌‌

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.