গণতান্ত্রিক অধিকারগুলো নিশ্চিত করে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। তাহলে নির্বাচন হবে, না হলে নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফিল্ড ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না: ফখরুল

রাজধানীর কাকরাইলে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে সন্ধ্যায় এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির সাবেক মহাসচিব মরহুম কে এম ওবায়দুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভাটির আয়োজন করে কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনে নেমেও গেছেন। তিনি হেলিকপ্টরে করে লক্ষ্ণীপুরে, বগুড়া, মাগুরা গেলেন। রাষ্ট্রীয় সম্পদ ব্যয় করে ভোট চেয়ে আসলেন। নির্বাচনের কাজ শুরু করে দিয়েছেন। অথচ বিএনপিকে কোনো সমাবেশের অনুমতি দেওয়া হয় না। উনারা সমাবেশ করবেন আর আমরা ঘরের মধ্যে ক্লোজড ডোর মিটিং করতেও অনুমতি নিতে হবে।

এ সময় সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, 'নির্বাচন করবেন ভালো কথা, এর জন্য আগে নির্বাচনী পরিবেশ তৈরি করতে হবে। সভা সমাবেশ করার মৌলিক অধিকারগুলো ফিরিয়ে দিতে হবে। গণতান্ত্রিক অধিকারগুলো নিশ্চিত করে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। তাহলে নির্বাচন হবে, না হলে নির্বাচন হবে না। বর্তমান অবস্থা রেখে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।’

তিনি আরও বলেন, 'বিএনপি নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চায়। সেটি অবশ্যই নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে হতে হবে। অন্যথায় এদেশের মানুষ কোনো নির্বাচন মেনে নেবে না।'

জঙ্গিবাদের উত্থান কীভাবে হচ্ছে সেটি সরকার খুঁজে বের করছে না দাবি করে ফখরুল বলেন, ‘সরকার নতুন একটা সুর তুলেছে জঙ্গিবাদ। বিএনপি না কি জঙ্গিবাদের উসকানি দিচ্ছে? অথচ জঙ্গিবাদের উত্থান হচ্ছে কীভাবে সেটি তারা খুঁজে বের করছেন না। যাদের এ অভিযোগে ধরা হচ্ছে তাদের তো মেরে ফেলা হচ্ছে। কোনো তদন্ত করা নেই। আপনারা (সরকার) ভয়ঙ্কর আগুন নিয়ে খেলছে। 

সারাবিশ্বের দিকে তাকিয়ে দেখুন এই জঙ্গিবাদ ইস্যু তৈরি করে কত রাষ্ট্রকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা হয়েছে। কত জাতিকে ধ্বংস করা হচ্ছে। সুতরাং জঙ্গিবাদকে তলিয়ে না দেখে একতরফা বলে যাচ্ছেন বিএনপি উসকানি দিচ্ছে। এতে সমস্যার সমাধান হবে না। জঙ্গিবাদকে নির্মূল করতে হলে সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.