ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলের অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। টাঙ্গাইলের করটিয়া বাইপাস থেকে মির্জাপুর পর্যন্ত বুধবার সকাল থেকে যানজট দেখা দিয়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট

যানজট নিরসনে মির্জাপুর থানার পুলিশ ও গোড়াই হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করছে।

হাইওয়ে পুলিশ জানায়, মঙ্গলবার রাত থেকেই কোনাবাড়ির মৌচাক এলাকার যানবাহন টাঙ্গাইলের অংশে চাপতে থাকে। আর এতে মহাসড়কের টাঙ্গাইলের অংশে যানজট বেড়ে যায়। রাত ৩টার দিকে মহাসড়কে মির্জাপুরে ট্রাক বিকল ও সড়ক দুর্ঘটনার কারণে যানবাহন চলাচল বন্ধ থাকে। তখন থেকেই মহাসড়কে যানবাহনের চাপ বাড়ে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানবাহনের চাপ আরো বাড়তে থাকলে যানজটের মাত্রা তীব্র হয়।

গোড়াই হাইওয়ে পুলিশের সাব-ইন্সপেক্টর আরিফুল ইসলাম সাড়ে ১০টার দিকে বলেন, মহাসড়কে এখনো যানজট রয়েছে। ঢাকাগামী যানবাহনগুলো থেকে থেমে চলছে, তবে টাঙ্গাইলগামী যানবাহনের কোনো সমস্যা নেই।

তিনি আরো বলেন, যানজটের ফলে কোনো এক সময় চালকরা গাড়ি থামিয়ে ঘুমিয়ে পড়েন। তখন ওই গাড়ির পেছনে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়। আর তখন মহাসড়কের যানজট তীব্র হয়ে উঠে। যানজট নিরসনে আমরা কাজ করছি। আশা করছি খুব দ্রুতই এই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হবে।

গোড়াই হাইওয়ে পুলিশের ওসি খলিলুর রহমান জানান, মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত মহাসড়কে তিনটি দুর্ঘটনা ঘটে। প্রথমে মির্জাপুরের কদিমধল্যায় ঢাকামুখী একটি ট্রাকের চাকা নষ্ট হয়ে গেলে ট্রাকটি সড়কে বিকল হয়ে পড়ে। এরপর চরপাড়া বাইপাস ব্রিজের ওপরে আরেকটি ট্রাক বিকল হয়ে পড়লে রাস্তা বন্ধ হয়ে যায়। জামুর্কীতে বুধবার ভোরে আরেকটি দুর্ঘটনা ঘটলে রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের সহযোগিতায় সকাল ১১টা থেকে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

এলেঙ্গা থেকে ঢাকাগামী সুমনঘোষ নামের এক যাত্রী বলেন, আমি রাত ২টায় ঢাকার উদ্দেশে এলেঙ্গা থেকে বাসে উঠি। সকাল ১১টায় জামগড়া পৌঁছেছি। মির্জাপুর এলাকায় যানজটে গাড়ি বেশ কয়েক ঘন্টা আটকা ছিল। বর্তমানে গাড়ি থেমে থেমে অত্যন্ত ধীর গতিতে চলাচল করছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের এসআই শাহ আলম বলেন, আমার অংশে কোনো সমস্যা নেই। তবে যানবাহনের ধীর গতি রয়েছে। তিনি বলেন, মির্জাপুর অংশে যানজট রয়েছে। 

তিনি আরো বলেন, টাঙ্গাইলের করটিয়া বাইপাসে উত্তরবঙ্গগামী একটি মোটরসাইকেলকে পেছন থেকে কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হলে তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই দুর্ঘটনার কারণে কিছুটা যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান ও মোটরসাইকেল আটক আছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.