ব্রুকলিনের রাস্তায় মার্কিন এক সিক্রেট সার্ভিস এজেন্টের গাড়ি থেকে বৃহস্পতিবার সকালে ট্রাম্প টাওয়ারের অত্যন্ত সংবেদনশীল তথ্য সম্বলিত একটি ল্যাপটপ চুরি হয়েছে। নিউ ইয়র্কের দুই ঊর্ধ্বতন আইন প্রয়োগকারী কর্মকর্তার বরাতে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা সিএনএন। 

ট্রাম্প টাওয়ারের গোপন তথ্যের ল্যাপটপ চুরি

কর্মকর্তারা জানান, ট্রাম্প টাওয়ারের মেঝের নকশা ও অত্যন্ত গোপনীয় বহির্গমন পথের নির্দেশনা ছিলো ল্যাপটপটিতে। তবে এখন পর্যন্ত মার্কিন নিরাপত্তা কর্মকর্তারা এটির কোন খোঁজ পায়নি, এমনকি দূর থেকে এতে রক্ষিত কোন তথ্যও মুছে দিতে পারেনি। 

এতে অনেকে শঙ্কা প্রকাশ করেছেন যে, ল্যাপটপের তথ্য গুলো অন্যের হাতে চলে গেলে ট্রাম্প টাওয়ারের অনেক গোপনীয়তা ফাঁস হয়ে যেতে পারে।  এই দুর্ঘটনা অনেকটা জাতীয় নিরাপত্তার সঙ্গে সম্পর্কিত বলেও মন্তব্য করেছেন অপর এক কর্মকর্তা। 

এছাড়া এই ল্যাপটপের সঙ্গে আরো যেসব জিনিস একইসঙ্গে খোয়া গেছে, তার মাধ্যমে হিলারি ক্লিনটনের মেইল কেলেঙ্কারির তদন্ত বিষয়ক রিপোর্টসহ, ট্রাম্প এমনকি ভ্যাটিকান পোপ ও জাতিসংঘ সাধারণ পরিষদের অনেক তথ্যই মারাত্মক ঝুঁকিতে রয়েছে।  মার্কিন সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথি মিলহোয়ান নিশ্চিত করেছেন, গুরুত্বপূর্ণ একটি ল্যাপটপ চুরি হয়েছে এবং এটি উদ্ধারে তদন্ত চলছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.