ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন সফররত যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলবিষয়ক মন্ত্রী অলক শর্মা। শনিবার বিকেল ৪টার দিকে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হওয়ার কথা হয়েছে।

 বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত কয়েক মাসে বেশ কিছু কূটনীতিক খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। কিছু দিন আগে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত স্টিফেন মার্শা ব্লুম বার্নিকাট খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন।

শুক্রবার সন্ধ্যায় সফররত যুক্তরাজ্যের মন্ত্রীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়, বৈঠকে যৌথ স্বার্থ, দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে দুই মন্ত্রীর মধ্যে আলাপ হয়েছে। বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের অবকাঠামো, জ্বালানি, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, স্বাস্থ্যসেবার মতো খাতগুলোতে যুক্তরাজ্যের বিনিয়োগের বিষয়ে বৈঠকে কথাবার্তা হয়েছে। এ ছাড়া রোহিঙ্গা ইস্যু, ব্রেক্সিটসহ বৈশ্বিক ও আঞ্চলিকভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়েও তাদের মধ্যে কথা হয়েছে।

তিনদিনের সফরে গত বৃহস্পতিবার বাংলাদেশে আসেন অলক শর্মা। শনিবার সকালে তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.