সিরিজের প্রথম টেস্টটা ভালো যায়নি। গলে নিজেদের ৯৯ তম টেস্টে বাংলাদেশের হার ২৫৯ রানে। বুধবার ইতিহাসের শততম টেস্টে টাইগারদের মাঠের পারফরমেন্স নিয়ে তাই কিছু শঙ্কা ছিলই। 


তার উপর মাহমুদউল্লাহ নাটকের মত কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা সামনে এসে দাঁড়িয়েছিল। কিন্তু কলম্বোর পি. সারা ওভালে কি দুর্দান্ত প্রত্যাবর্তন মুশফিকুর রহীমদের। টস জিতে ব্যাট করতে নামা লঙ্কানরা দিনভর নাকা-চুবানিই খেল মুস্তাফিজ-মিরাজদের কাছে। বৃষ্টিতে খেলা একটু আগেই শেষ হওয়ার প্রথম দিন শেষে ৭ উইকেটে ২৩৮ রান শ্রীলঙ্কার। এমন একটা জায়গা দাঁড়িয়ে বাংলাদেশ দলে জয়ের ভাবনা ঘুরে বেড়ানোটাই স্বাভাবিক। দলের ব্যাটিং-অলরাউন্ডার সাব্বির রহমান সংবাদ সম্মেলনে জানিয়ে গেলেন নিজেদের সেই প্রত্যয়ের কথাই।

অবশ্য প্রথম দিন শেষে স্বস্তির মধ্যেও একটু অস্বস্তি মিশে আছে দলে। চার নম্বরে ব্যাট করতে নামা দিনেশ চান্ডিমালকে ফেরানো যায়নি এখনো। রিভিউ নিয়ে জীবন পেয়ে এক রকম একা হাতে দলটাকে টেনে নিয়ে এসেছেন লঙ্কান এই ব্যাটসম্যান। তবে সবকিছু বিবেচনা করেই সাব্বির বলছেন নিজের ভালো অবস্থানে থাকার কথা, ‘এখনো পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি আমরা। শততম টেস্ট বলে সবাই খুব রোমাঞ্চিত। যেভাবেই হোক ম্যাচটা জিততে হবে আমাদের। আমরা জেতার জন্যই খেলতে নেমেছি।’

চান্ডিমাল বাদে লঙ্কান টপ অর্ডারদের সবাই সাঁজ ঘরে ফেরেন দ্রুত। ৭০ রানে চার উইকেট হারিয়ে যাওয়ার পর পঞ্চম উইকেটে লড়াইয়ে ফেরার চেষ্টা শ্রীলঙ্কার। ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে এই উইকেটে ৬৬ রান তুলেন চান্ডিমাল। ষষ্ঠ উইকেটেও নিরোশান ডিকভেলাকে সঙ্গে ৪৪ রানের জুটি চান্ডিমালের। ডি সিলভা ও ডিকভেলাকে ভয়ঙ্কর হতে দেননি তাইজুল ও সাকিব আল হাসান। কিন্তু অষ্টম উইকেটে হেরাথের সঙ্গে জুটিটা ভালোই জমিয়ে ফেলেছেন চান্ডিমাল। এই দুজন মিলে তুলেছেন ৪৩ রান। ৮৬ রানে অপরাজিত চান্ডিমাল ও ১৮ রান নিয়ে হেরাথ। প্রথম দিনের মত দ্বিতীয় দিনের শুরুতে অবশ্য তাদের উইকেট তুলে নেওয়ার কথা বললেন সাব্বির।

লিটন দাসের চোটে শততম টেস্ট খেলার দরজা খুলে যাওয়া সাব্বির বললেন, ‘আর তিনটা উইকেট ওদের হাতে আছে। কাল তাড়াতাড়ি এই তিনটি উইকেট তুলে নিতে পারলে ওরা ৩০০ ছুঁতে পারবে না।’

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.