কেএম নূরুল হুদা নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বর্তমান নির্বাচন কমিশনে (ইসি) একজন সার্বিক নিরাপত্তার জন্য দু’জন গানম্যান চেয়েছেন। মঙ্গলবার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগে চিঠি পাঠিয়েছে ইসি সচিবালয়।


নিরাপত্তার জন্য গানম্যান বাড়াতে বললেন নির্বাচন কমিশনার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার একজন গানম্যানের দীর্ঘ সময় দায়িত্ব পালন করতে অসুবিধা হওয়ায় কাজের সুবিধার্থে দু’জন নিয়োগ দেওয়ার তাগিদ দিয়েছেন।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ইসির সহকারী সচিব আরাফাত আরা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োজিত রয়েছেন। একজনের পক্ষে দীর্ঘ সময় দায়িত্ব পালন করা সম্ভব নয়। বিধায় সার্বক্ষণিক নিরাপত্তার জন্য দু’জন গানম্যান নিয়োগ করা জরুরি। সাংবিধানিক এ সংস্থার সদস্যদের পদমর্যাদার বিষয়টিও তুলে ধরা হয়েছে চিঠিতে।

“সর্বশেষ জারিকৃত পদমানক্রমে (ওয়ারেন্ট অব প্রিসিডেন্স) ২৫টি স্তরের মধ্যে নির্বাচন কমিশনারদের অবস্থান নবম স্থানে; যেখানে প্রতিমন্ত্রীর পদমর্যাদাপ্রাপ্ত ব্যক্তিরা এবং সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতিরা রয়েছেন।”

নির্বাচন কমিশনাররা সাংবিধানিক পদের অধিকারী হওয়ায় তাদের মর্যাদা অন্যদের থেকে আলাদা উল্লেখ করা হয় চিঠিতে। এ অবস্থায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সার্বক্ষণিক নিরাপত্তার জন্য অতিরিক্ত আরও একজন গানম্যান নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জননিরাপত্তা বিভাগের সচিবকে বলা হয়েছে। চিঠির অনুলিপি মহাপুলিশ পরিদর্শক, ডিএমপি পুলিশ কমিশনার, শেরে বাংলা নগর থানার ওসিকে দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ও ইসি সচিবের অবগতির জন্যও অনুলিপি দেওয়া হলেও সিইসি ও অন্য তিন নির্বাচন কমিশনারকে দেওয়া হয়নি।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.