সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুকের জনপ্রিয়তা এখন তুঙ্গে। এ বার ফেসবুকের উপযোগিতা আরও বাড়াতে ফেসবুক কর্তৃপক্ষ এই সোশ্যাল মিডিয়ায় চাকরির সন্ধান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পৃথিবীজুড়ে লক্ষ লক্ষ কর্মহীন মানুষ এই পরিষেবার ফলে উপকৃত হবেন বলে কর্তৃপক্ষের বিশ্বাস। 

ফেসবুকেই মিলবে চাকরির সন্ধান! জেনে নিন কীভাবে
‘গেজেটস থ্রিসিক্সটি ডিগ্রি’-তে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, ১৫ ফেব্রুয়ারি থেকে চালু হওয়া এই পরিষেবার অধীনে ফেসবুক-গ্রাহকরা কর্মখালির হদিশ পাবেন বিভিন্ন সংস্থার ফেসবুক পেজে। এ ছাড়া ‘জবস’ বলে একটি বুকমার্কও সংযোজিত হচ্ছে ফেসবুকে। সেখানে ক্লিক করলেও পাওয়া যাবে কর্মখালির সন্ধান। যদি সংস্থাগুলির পক্ষে অতিরিক্ত অর্থ ব্যয় করে কর্মখালির বিজ্ঞাপনকে প্রোমোট করা হয়, তা হলে ফেসবুক-ইউজাররা নিউজ ফিডেই এই বিজ্ঞাপন দেখতে পাবেন। সেখানেই থাকবে ‘অ্যাপ্লাই নাউ’ বলে একটি বাটন। সেখানে ক্লিক করার সঙ্গে সঙ্গে খুলে যাবে একটি অ্যাপ্লিকেশন ফর্ম। ফেসবুকে ইতিমধ্যেই যে সমস্ত তথ্য দেওয়া রয়েছে (যেমন, নাম, বয়স ইত্যাদি) সেগুলো আর আলাদা করে ভরতে হবে না ফর্মে। তবে চাইলে তথ্যগুলি ‘এডিট’ করার অপশনও মিলবে। তার পরেফেসবুকের মাধ্যমেই ওই আবেদনপত্র জমা দেওয়ারও সুযোগ পাওয়া যাবে। 

ফেসবুকের পক্ষে একটি অনলাইন বার্তায় জানানো হয়েছে‌, ‘ব্যবসায়ী গোষ্ঠী এবং ফেসবুক গ্রাহকরা ইতিমধ্যেই ফেসবুককে কর্মী খোঁজা ও কাজ খোঁজার মাধ্যম হিসেবে ব্যবহার করে থাকেন। তাই আমরা একটি নতুন ফিচার সংযোজনের পরিকল্পনা করেছি যেখানে চাকরির বিজ্ঞাপন দেওয়া ও সরাসরি আবেদন করার সুযোগ মিলবে। ’ মনে করা হচ্ছে, মূলত লিঙ্কেডিন-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামার লক্ষ্যেই এই নতুন পদক্ষেপ নিয়েছে ফেসবুক। 
জানা যায়, আমেরিকার ও কানাডার বিভিন্ন সংস্থা ইতিমধ্যেই ফেসবুকে চাকরির বিজ্ঞাপন দেওয়া শুরু করে দিয়েছে। অদূর ভবিষ্যতে সারা বিশ্বের বিভিন্ন সংস্থাই এই কাজে অংশ নেবে বলে আশা করছে ওয়াকিবহাল মহল। এতে ফেসবুকের জনপ্রিয়তা কতটা বাড়ে, সেটাই এখন দেখার বিষয়।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.